রাজশাহীতে নবজাতককে হাসপাতালে রেখে উধাও বাবা-মা

|

রাজশাহী ব্যুরো:

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ২৬ নম্বর ওয়ার্ডে এক নবজাতককে ফেলে পালিয়ে গেছেন শিশুটির বাবা-মা। শনিবার (২৪ ফেব্রুয়ারি) বিকেলে নবজাতকটিকে চিকিৎসাধীন রেখে ইমার্জেন্সি থেকে ভর্তির কাগজ আনার কথা বলে বাবা-মা পরিচয় দেয়া দুজন আর ফিরে আসেননি। শিশুটিকে বর্তমানে হাসপাতালের তত্ত্বাবধানে চিকিৎসা দেয়া হচ্ছে।

২৬ নম্বর ওয়ার্ডের নার্স ও গার্ডরা জানান, প্রায় ৩০ বছর বয়সী দুজন স্বামী-স্ত্রী পরিচয়ে বাচ্চাটিকে ওয়ার্ডে নিয়ে আসে। চিকিৎসা চলা অবস্থায় গেট থেকে ভর্তির কাগজ নিয়ে আসার নাম করে তারা চলে যায়।

হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, সদ্য ভূমিষ্ঠ ছেলে বাচ্চাকে শ্বাসকষ্টের কথা বলে ভর্তি করাতে নিয়ে আসা হয়। নার্সরা নবজাতককে ভর্তির কাগজ আনার কথা বললে কাগজ আনার কথা বলে বাচ্চাটিকে রেখে চলে যায় বাবা-মা পরিচয় দেয়া দুজন।

এদিকে, রোববারও কেউ শিশুটির খোঁজ নিতে আসেনি। বিষয়টি নিয়ে সমাজসেবা অধিদফতরকে অবগত করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। এ বিষয়ে রাজপাড়া থানায় একটি সাধারণ ডায়েরী করা হয়েছে। নবজাতককের বাবা-মাকে খুঁজে না পেলে আদালতের মাধ্যমে শিশুটিকে সমাজসেবা অধিদফতরের ছোটমনি নিবাসে হস্তান্তর করা হবে বলেও জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

/এএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply