পূর্ণ শক্তির দল নিয়ে বাংলাদেশ সফরে আসছে অস্ট্রেলিয়া

|

ছবি: সংগৃহীত

বাংলাদেশের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজ খেলতে পূর্ণ শক্তির দল নিয়ে আসছে অস্ট্রেলিয়া নারী ক্রিকেট দল। অ্যালিসা হিলির নেতৃত্বে দলে থাকছেন তাহলিয়া ম্যাকগ্রা, ডার্সি ব্রাউন, অ্যাশলে গার্ডনার, বেথ মুনি, এলিস পেরিদের মতো তারকারা। তবে জায়গা হয়নি তবে অভিজ্ঞ অলরাউন্ডার জেস জোনাসেনের।

ঢাকায় নিগার সুলতানা জ্যোতিদের বিপক্ষে ৩টি করে ওয়ানডে ও টি-টোয়েন্টিতে নিজেদের স্কোয়াড ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। ২০১২ সালে আন্তর্জাতিক অভিষেকের পর এই প্রথমবারের মতো সম্পূর্ণ ফিট জোনাসেনকে অস্ট্রেলিয়ান সফরকারী দল থেকে বাদ দেয়া হয়েছে। ৩১ বছর বয়সী কুইন্সল্যান্ডার এর আগে শুধুমাত্র ইনজুরির কারণে সফর মিস করেছেন। ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হোম সিরিজে থাকার পরও বাংলাদেশ সফর থেকে বাদ পড়েছেন হেদার গ্রাহাম।

ক্রিকেট অস্ট্রেলিয়ার হেড অব পারফরম্যান্স ফর উইমেন্স অ্যান্ড ন্যাশনাল সিলেক্টর শন ফ্লেগলার বলেন, সেপ্টেম্বরে বাংলাদেশে একটি টি-টোয়েন্টি বিশ্বকাপ থাকায়, এই সফরটি আমাদের খেলোয়াড়দের অভিজ্ঞতা অর্জনের এবং বছরের শেষের দিকে আমরা যে পরিস্থিতি এবং উইকেটের মুখোমুখি হতে পারি তার সঙ্গে পরিচিত হওয়ার একটি গুরুত্বপূর্ণ সুযোগ।

মার্চ থেকে এপ্রিলের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজটি মাঠে গড়ানোর কথা থাকলেও এখনো চূড়ান্ত হয়নি সূচী। বাংলাদেশ সফরে তিন ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে অ্যালিসা হিলির দল।

বাংলাদেশ সফরে অস্ট্রেলিয়া নারী দল: অ্যালিসা হিলি (অধিনায়ক), ডার্সি ব্রাউন, অ্যাশলে গার্ডনার, কিম গার্থ, গ্রেস হ্যারিস (শুধুমাত্র টি-টোয়েন্টি), আলানা কিং, ফোবি লিচফিল্ড, তাহলিয়া ম্যাকগ্রা (সহ-অধিনায়ক), সোফি মলিনেক্স, বেথ মুনি, এলিসা পেরি, মেগান স্কাট, অ্যানাবেল সাদারল্যান্ড, জর্জিয়া ওয়ারহাম ও টেইলা ভ্লেমিঙ্ক।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply