ভিকারুননিসার শিক্ষকদের কোচিং বন্ধ রাখতে নির্দেশ

|

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের সকল শিক্ষককে কোচিং বন্ধ রাখতে নির্দেশনা দেয়া হয়েছে। এর ব্যত্যয় হলে ব্যবস্থা নেয়ার কথা জানানো হয়েছে।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) শিক্ষাপ্রতিষ্ঠানটির ভারপ্রাপ্ত অধ্যক্ষ কেকা রায় চৌধুরী স্বাক্ষরিত এক নোটিশে এ তথ্য জানানো হয়।

নোটিশে বলা হয়, ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের সকল শিক্ষককে সকল প্রকার কোচিং বন্ধ রাখতে নির্দেশ দেয়া হলো। কোনো শিক্ষব কোচিং করাচ্ছেন এমন প্রমাণ পাওয়া গেলে তার বিরুদ্ধে সরকারি বিধি মোতাবেক শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রসঙ্গত, সম্প্রতি অভিযোগ ওঠে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের আজিমপুর শাখার গণিতের শিক্ষক মুরাদ হোসেন সরকার কোচিংয়ে শিক্ষার্থীদের যৌন হয়রানি করেন। এরইপ্রেক্ষিতে গত শনিবার মুরাদ হোসেনকে আজিমপুর শাখা থেকে প্রত্যাহার করে অধ্যক্ষের কার্যালয়ে সংযুক্ত করে কলেজ কর্তৃপক্ষ।

পরে গতকাল সোমবার রাতে কলেজের পরিচালনা কমিটির জরুরি সভায় মুরাদ হোসেনকে সাময়িক বরখাস্ত করা হয়। একইসাথে গভীরতর তদন্তের জন্য আরও একটি কমিটি গঠনের প্রস্তাব করা হয়েছে। এর পরপরই রাজধানীর কলাবাগানের বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়। আজ মুরাদকে আদালতে প্রেরণ করে ৭ দিনের রিমান্ডের আবেদন করে পুলিশ। আদালত দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে, শিক্ষক মুরাদ হোসেনের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ এনে রাজধানীর লালবাগ থানায় মামলা দায়ের করেন এক অভিভাবক।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply