রাজধানীর কেয়ার ডায়াগনস্টিক সেন্টার বন্ধ ঘোষণা

|

লাইসেন্স ছাড়া কার্যক্রম পরিচালনা করায় রাজধানীর আসাদ গেট এলাকার কেয়ার ডায়াগনস্টিক সেন্টার বন্ধ ঘোষণা করেছে স্বাস্থ্য অধিদফতর। বুধবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে এই ডায়াগনস্টিক সেন্টার বন্ধ ঘোষণা করা হয়।

এদিকে, শুধুমাত্র ট্রেড লাইসেন্স দিয়ে হাসপাতাল চালানোর দায়ে উত্তরার হাই কেয়ার কার্ডিয়াক অ্যান্ড নিউরো স্পেশালাইজড হাসপাতালের কার্যক্রম সাময়িক স্থগিত করা হয়েছে।

রাজধানীতে দ্বিতীয় দিনের মতো অবৈধ ক্লিনিক হাসপাতাল ডায়াগনস্টিক সেন্টার ও ব্লাড ব্যাংকের বিরুদ্ধে চালানো অভিযানে হাসপাতালগুলোতে পাওয়া যায় নানা অনিয়ম। অধিদফতরের দুটি দল অভিযান চালায় উত্তরা ও মোহাম্মদপুর এলাকায়।

উত্তরা সাত নম্বর সেক্টরে হাই কেয়ার জেনারেল হাসপাতালে অভিযানে পাওয়া যায় নানা অনিয়ম। লাইসেন্সের কাগজপত্র ঠিক থাকলেও জেনারেল হাসপাতালের পরীক্ষার ল্যাব পাওয়া গেছে নোংরা অবস্থায়। নিয়ম অনুযায়ী সংরক্ষণ করা হয়নি বিভিন্ন পরীক্ষার নমুনা। সংশ্লিষ্ট বিভাগগুলোকে এ নিয়ে সতর্ক করে অধিদফতর।

পরে রাস্তার উল্টোদিকে তাদেরই আরেক শাখা হাই কেয়ার কার্ডিয়াক অ্যান্ড নিউরো স্পেশালাইজড হাসপাতালে দেখা যায়, তারা চলছে শুধু ট্রেড লাইসেন্স দিয়েই। সেখানে ২৫ জন রোগী চিকিৎসাধীন। অভিযান শেষে অধিদপ্তরের সহকারী পরিচালক জানান, লাইসেন্স না থাকায় সাময়িক বন্ধ থাকবে তাদের কার্যক্রম।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply