ভিকারুননিসার ১৬৯ শিক্ষার্থীর ভর্তি বাতিলের নির্দেশ মাউশির

|

রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের প্রথম শ্রেণীর ১৬৯ শিক্ষার্থীর ভর্তি বাতিলের নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর (মাউশি)। এসব শিক্ষার্থীর সবাই ২০২৪ সালে প্রথম শ্রেণিতে ভর্তি হয়েছিল।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) ভিকারুননিসা স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ কেকা রায় চৌধুরীকে এ সংক্রান্ত একটি নির্দেশনা পাঠায় মাউশি।

এতে বলা হয়, ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ কর্তৃপক্ষ ২০২৪ শিক্ষাবর্ষে প্রথম শ্রেণিতে ভর্তির বয়সের ঊর্ধ্বসীমা নির্ধারণ করার পর তা অনুসরণ না করে ১ জানুয়ারি ২০১৭ সালের আগে জন্মগ্রহণকারী শিক্ষার্থীদের ভর্তি করে, যা বিধিবহির্ভূত। এছাড়া, ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজে ভর্তি হওয়া ২০১৫ সালে জন্মগ্রহণকারী ১০ জন ও ২০১৬ সালে জন্মগ্রহণকারী ১৫৯ জন শিক্ষার্থীর ভর্তি বাতিল করে জরুরি ভিত্তিতে মাউশিকে অবহিত করতেও বলা হয়।

প্রসঙ্গত, এর আগে ভিকারুননিসার দুজন শিক্ষার্থীর অভিভাবক হাইকোর্টে এ সংক্রান্ত একটি রিট করেন। রিটে বলা হয় ২০২৪ শিক্ষাবর্ষে প্রথম শ্রেণিতে ভর্তি হওয়া ১৫৯ জন শিক্ষার্থী ২০১৬ সালে ও ১০ জন শিক্ষার্থী ২০১৫ সালে জন্মগ্রহণ করেছিলেন। কিন্তু নীতিমালায় বলা হয়, ২০১৭ সালে জন্মগ্রহণকারীরা প্রথম শ্রেনীতে ভর্তির আবেদন করতে পারবে। এই রিটের শুনানি শেষে হাইকোর্ট আদেশ দিলে মাউশি এ সিদ্ধান্ত নেয়।

উল্লেখ্য, বিগত কয়েক বছরে বয়স জালিয়াতি করে ভর্তির খবর বের হলেও এবারই ব্যবস্থা নিলো মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর।

/আরএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply