ঢাকা মেডিকেলের সামনে স্বজনদের আহাজারি

|

রাজধানীর বেইলি রোডের বহুতল ভবনের আগুনে আহত ব্যক্তিদের উদ্ধার করে নেয়া হচ্ছে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল এবং শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে। এখন পর্যন্ত ৪৩ জন মারা গেছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন। মন্ত্রী জানান, এখনও ২২ জনের অবস্থা আশঙ্কাজনক।

এদিকে হাসপাতালের জরুরি বিভাগের বাইরে আহতদের স্বজনদের আহাজারি করতে দেখা গেছে। স্বজনের আহাজারিতে ভারি হয়ে উঠেছে মেডিকেল চত্বর। একে একে মেডিকেলে আসছে অ্যাম্বুলেন্স আর আহাজারি বাড়ছে স্বজনদের।

রাত দেড়টার দিকে দেখা যায়, অ্যাম্বুলেন্সে আসার সাথে সাথেই আনসার সদস্য ও ঢাকা মেডিকেলের কর্মচারীদের যৌথ তৎপরতায় হাসপাতালের ফটক ফাঁকা করে অ্যাম্বুলেন্স চলাচলের পথ নির্বিঘ্ন করা হচ্ছে। অ্যাম্বুলেন্স থেকে আহত ব্যক্তিদের নামানোর সঙ্গে সঙ্গেই যেন নির্বিঘ্নে মেডিকেলে প্রবেশ করানো যায় সে জন্য জরুরি বিভাগের ফটকে ট্রলি প্রস্তুত রাখা হয়েছে।

এর আগে, বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) রাত ৯টা ৫০ মিনিটে বেইলি রোডের ওই ভবনটিতে আগুনের খবর পায় ফায়ার সার্ভিস। ধীরে ধীরে ফায়ার সার্ভিসের ১৩টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে। এক ঘণ্টার বেশি চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আসে। পরে উদ্ধার কাজে যোগ দেয় বিজিবিও।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply