রাজশাহীতে আ.লীগ-বিএনপিপন্থী আইনজীবীদের হাতাহাতি

|

রাজশাহী ব্যুরো:

রাজশাহী জেলা আইনজীবী সমিতির নির্বাচনে ফলাফল ঘোষণাকে কেন্দ্র করে আওয়ামী লীগ ও বিএনপিপন্থী আইনজীবীদের হাতাহাতির ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (২৯ মার্চ) রাত সাড়ে ১০টার দিকে এ ঘটনা ঘটে। রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রুহুল হক এসব তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, দীর্ঘদিন ধরে এই অ্যাসোসিয়েশনের নির্বাচনে বিএনপিপন্থী আইনজীবীরা জয়ী হয়ে আসছে। এবারের ফলাফল পর্যবেক্ষণেও দেখা যায় বিএনপিপন্থী আইনজীবী আবুল কাশেম সভাপতি পদে ১ ভোটের ব্যবধানে জয়ী। এই ফলাফল প্রকাশের পর থেকেই দুই গ্রুপের হাতাহাতি শুরু হয়।

ওসি বলেন, সারাদিন ভোটগ্রহণ শেষে রাজশাহী বার এসোসিয়েশন নির্বাচনে আওয়ামী লীগ ও বিএনপিপন্থী আইনজীবীদের মধ্যে ফলাফল ঘোষণাকে কেন্দ্র করে চরম উত্তপ্ত অবস্থার সৃষ্টি হয়। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এই ঘটনায় একপক্ষের দাবির প্রেক্ষিতে প্রধান নির্বাচন কমিশনার সেলিম জাহাঙ্গীর পদত্যাগ করেছেন। তিনি আরও বলেন, যেহেতু মারামারি হয়েছে এবং ভোটের ফলাফল স্থগিত করা হয়েছে। তাই ভোটের সকল ব্যালট পেপার সিলগালা করে ট্রেজারি ভবনে রাখা হয়েছে।

এদিকে, নির্বাচন কমিশনারকে চূড়ান্ত ফলাফল ঘোষণার আগেই পদত্যাগে বাধ্য করা হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপিপন্থী আইনজীবীরা। শুক্রবার (১ মার্চ) বেলা ১১টায় হোটেল ওয়ারীসনে সংবাদ সম্মেলন ডেকেছে তারা।

এমএইচআর/এটিএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply