বেইলি রোডে অগ্নিকাণ্ড: নিহত ভিকারুননিসার শিক্ষক ও তার মেয়ের জানাযা সম্পন্ন

|

বেইলি রোডে অগ্নিকাণ্ডে নিহত ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক লুৎফুন নাহার করিম লাকী ও তার মেয়ে জান্নাতিন তাজরী’র জানাযা্র নামাজ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১ মার্চ) দুপুরে তাদের মরদেহ স্কুল প্রাঙ্গণে নিয়ে আসা হয়।

এসময় বিদ্যালয় প্রাঙ্গনে এক হৃদয়বিদারক দৃশ্যের অবতারনা ঘটে। শিক্ষার্থী ও শিক্ষকরা শেষবারের মত প্রিয়জনের মরদেহ বহনকারী গাড়িতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। নিহতদের প্রতি শ্রদ্ধা ও সমবেদনা জানিয়ে রোববার (৩ মার্চ) ছুটি ঘোষণা করে স্কুল কর্তৃপক্ষ।

সোমবার কালো ব্যাজ ধারনের মধ্য দিয়ে মর্মান্তিক এই অগ্নিকাণ্ডে নিহতদের স্মরণ করবে স্কুলটি। জানাযায় স্কুল শিক্ষক, গভর্নিং বডি, অভিভাবক ও স্থানীয় সংসদ সদস্য বাহাউদ্দিন নাছিম অংশ নেন।

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের ইংরেজি বিভাগের শিক্ষিকা ছিলেন লুৎফুর নাহার করিম ও তার মেয়ে জান্নাতি তাজরিন ব্রাক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ছিলেন। তাজরিনও একই কলেজের সাবেক শিক্ষার্থী ছিলেন।

উল্লেখ্য, বৃহস্পতিবার রাত ৯টা ৫০ মিনিটে রাজধানীর বেইলি রোডের একটি বহুতল ভবনে আগুনের খবর পায় ফায়ার সার্ভিস। ধীরে ধীরে ফায়ার সার্ভিসের ১৩টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে। এক ঘণ্টার বেশি চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। পরে উদ্ধার কাজে যোগ দেয় বিজিবিও।

এ ঘটনায় মোট মৃতের সংখ্যা দাঁড়ায় ৪৬ জনে। শুক্রবার সকাল ১১টা পর্যন্ত পাওয়া সবশেষ তথ্যে ৩৮ জনের মরদেহ হস্তান্তর করা হয়েছে। শনাক্তের পাশাপাশি, স্বজনদের কাছে মরদেহ হস্তান্তর প্রক্রিয়া শুরু হয় রাতেই। নিহতদের বেশিরভাগই শ্বাসনালী পুড়ে মারা গেছেন বলে জানানো হয়েছে।

/এএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply