সর্বোচ্চ রান সংগ্রাহক তামিম, উইকেট শিকারি শরিফুল

|

ছবি: সংগৃহীত

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) সর্বোচ্চ রান সংগ্রাহক হিসেবে চলতি আসর শেষ করলেন তামিম ইকবাল। ফাইনালের প্রথম অংশে তাকে টপকে গিয়েছিলেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের তাওহিদ হৃদয়। পরের অংশে দারুণ ব্যাটিংয়ে শীর্ষস্থান নিজের করে নিলেন ফরচুন বরিশালের অধিনায়ক। বোলারদের মধ্যে ১২ ম্যাচে ২২ উইকেট নিয়ে সবার উপরে শরিফুল ইসলাম। দল গ্রুপ পর্ব থেকে ছিটকে গেলেও বল হাতে আগুন ঝরানো পারফরম্যান্স উপহার দিয়েছেন তিনি।

শুক্রবার (১ মার্চ) বিপিএলের ফাইনালে কুমিল্লাকে ৬ উইকেটে হারিয়ে বরিশালের প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হওয়ার পেছনে উল্লেখযোগ্য ভূমিকা রাখেন তামিম। মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে ওপেনিংয়ে নেমে তিনি খেলেন ২৬ বলে ৩৯ রানের ঝলমলে ইনিংস। বাংলাদেশের অভিজ্ঞ তারকার ব্যাট থেকে আসে সমান তিনটি করে চার ও ছক্কা।

পুরো টুর্নামেন্ট জুড়ে ব্যাট হাতে দলকে পথ দেখিয়েছেন তামিম। ফরচুন বরিশালের এই অধিনায়ক এবারের আসরের সর্বোচ্চ রান সংগ্রাহক হয়েছেন। ৪৯২ রান করে। ২৬ বলে ৩৯ রান করে ফাইনালেও দলের জয়ে বড় অবদান রেখেছেন। একইসঙ্গে সিরিজ সেরার পুরস্কার ও জিতেছেন তামিম। সর্বোচ্চ রান সংগ্রাহক হিসেবে তামিম পেয়েছেন পাঁচ লাখ টাকা। আর টুর্নামেন্টের সেরা ক্রিকেটার হিসেবে তিনি পেয়েছেন আরও দশ লাখ টাকা। মোট ১৫ লাখ টাকা একাই পেয়েছেন তামিম।

ফাইনালে ৩০ বলে ৪৬ রান করে এবং একটি উইকেট নিয়ে সেরা হয়েছেন কাইল মায়ার্স। এই ক্যারিবয়ানও পেয়েছেন পাঁচ লাখ টাকা। টুর্নামেন্টের সেরা ফিল্ডার হয়েছে নাইম শেখ। দুর্দান্ত ঢাকার এই ওপেনার পেয়েছেন তিন লাখ টাকা।

আর ২২ উইকেট নিয়ে সেরা বোলারের পুরস্কার পেয়েছেন শরিফুল ইসলাম। দুর্দান্ত ঢাকার এই পেসার পেয়েছেন পাঁচ লাখ টাকা। ১৩ ম্যাচে ১৭ উইকেট নিয়ে দুইয়ে রংপুর রাইডার্সের সাকিব আল হাসান। তিনে আছেন ১৬ উইকেট নেওয়া তারই সতীর্থ মেহেদী হাসান। ১৫টি করে উইকেট নিয়েছেন বরিশালের মোহাম্মদ সাইফউদ্দিন ও চট্টগ্রামের বিলাল খান।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply