বেলুচিস্তানের মুখ্যমন্ত্রী নির্বাচিত হলেন সরফরাজ বুগতি

|

পাকিস্তানের তত্ত্বাবধায়ক সরকারের স্বরাষ্ট্রমন্ত্রীর পদ থেকে ইস্তফা দেয়ার কয়েক মাসের মধ্যেই দেশটির বেলুচিস্তান প্রদেশের মুখ্যমন্ত্রী নির্বাচিত হলেন সরফরাজ বুগতি। বেলুচিস্তানের প্রাদেশিক পরিষদে শনিবার (২ মার্চ) এ বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা দেয়া হবে। খবর দ্য ডন।

সরফরাজ বুগতি সম্প্রতি যোগ দিয়েছেন বিলওয়াল ভুট্টোর দল পাকিস্তান পিপলস পার্টিতে (পিপিপি)। এক্ষেত্রে প্রাদেশিক পর্যায়ে সরকার গঠনের জন্য কেন্দ্রীয় সরকারে ক্ষমতায় থাকা দল পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ (পিএমএল-এন) এর সমর্থনও পেয়েছেন তিনি। পাকিস্তানের কেন্দ্রীয় সরকারের ক্ষমতায় আসতে পিপিপির সাথে জোট বেঁধেছে নওয়াজ শরিফের দল।

এদিকে সরফরাজ বুগতি ছাড়া অন্য কেউ প্রদেশটির মুখ্যমন্ত্রী পদে প্রতিদ্বন্দ্বিতা না করায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন তিনি।বেলুচিস্তানের উন্নয়নে অন্যান্য বিরোধী দলগুলোর সাথে মিলেমিশে কাজ করার আশা ব্যক্ত করেছেন নবনির্বাচিত এই মুখ্যমন্ত্রী। নির্বাচিত হবার পর এক সংবাদ সম্মেলনে দলীয় কর্মীদের ধন্যবাদ জানান এবং মনোনয়নকে সম্মানজনক বলে অভিহিত করেছেন তিনি।

উল্লেখ্য, বুগতি কেন্দ্রীয় মন্ত্রিসভা থেকে পদত্যাগ করেন গত বছরের ডিসেম্বরে। এরপর পিপিপিতে যোগ দিয়ে তিনি দলটির মনোনয়নে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন। নির্বাচনে ডেরা বুগতির পিবি-১০ আসন থেকে জয়ী হন তিনি। এর আগে, ২০১৫ থেকে ২০২১ সাল পর্যন্ত পাকিস্তানের উচ্চকক্ষ সিনেটের একজন সদস্যও ছিলেন বুগতি।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply