ভারতে স্প্যানিশ পর্যটককে সংঘবদ্ধ ধর্ষণ, গ্রেফতার ৪

|

ছবি- এএফপি

ভারতের ঝাড়খণ্ডে ব্রাজিলীয় বংশোদ্ভূত স্পেনের এক নারী পর্যটককে দলবেঁধে ধর্ষণ এবং তার সঙ্গীকে মারধরের ঘটনা ঘটেছে। এতে জড়িত সন্দেহে চারজনকে গ্রেফতারও করেছে দেশটির পুলিশ। বাকি তিনজনের খোঁজ চলছে। রোববার (৩ মার্চ) তাদেরকে গ্রেফতার করা হয়। খবর হিন্দুস্থান টাইমস ও আল-জাজিরার।

প্রতিবেদনে বলা হয়, ২৮ বছর বয়সী ওই নারী ও তার স্বামী মোটরসাইকেলে করে বিশ্ব ভ্রমণে বেরিয়েছেন। উত্তরাখণ্ডের দুমকি জেলায় গত ১ মার্চ রাতে তারা হামলার স্বীকার হন। ওই দুই পর্যটক কয়েক মাস আগে ভারতে প্রবেশ করেন। তার আগে তারা এশিয়া মহাদেশের বেশ কয়েকটি অংশে ভ্রমণ করেছেন।

ওই নারী অভিযোগ করেন, সাত ব্যক্তি তাকে ধর্ষণ করেছে। মারধর করে তাদের জিনিসপত্র লুট করে নিয়ে গেছে। যদিও তিনি বলছেন, অভিযুক্তরা তাদের খুব বেশি জিনিসপত্র নেয়নি। তাদের আসল লক্ষ্য ছিল ওই নারীকে ধর্ষণ করা বলেও জানান ভুক্তভোগী।

ভারতের দুমকা জেলার পুলিশ সুপার প্রিতাম্বর সিং খেরওয়ার সাংবাদিকদের বলেন, ওই পর্যটক জুটি সড়কে টহল পুলিশের একটি গাড়ি থামিয়ে সাহায্য চায় এবং পুলিশ চিকিৎসার জন্য তাদের স্থানীয় একটি স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যায়। পর্যটক জুটি ইংরেজি ও স্প্যানিশ মিলিয়ে কথা বলছিল। তাই টহল পুলিশ শুরুতে তাদের কথা বুঝতে পারেনি। কিন্তু যেহেতু তাদের শরীরে আঘাতের চিহ্ন দেখা যাচ্ছিল তাই তাদের স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হয়। সেখানে গিয়ে চিকিৎসকদের কাছে তারা ধর্ষণের শিকার হওয়ার অভিযোগ করে।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply