ইসরায়েলি জাহাজে হামলা হুতিদের

|

হুতি হামলার টার্গেট হলো আরও একটি বাণিজ্যিক জাহাজ। সোমবার (৪ মার্চ) আরব সাগরে ‘এমএসসি স্কাই’ নামের ইসরায়েলি জাহাজটিতে চালানো হয় হামলা। এক প্রতিবেদনে আরব সংবাদ মাধ্যম আল মায়াদিন এ তথ্য জানায়।

প্রতিবেদনে বলা হয়, জাহাজটিকে লক্ষ্য করে ছোড়া হয় একাধিক ক্ষেপণাস্ত্র। কর্মীরা জানায়, পরপর দু’টি বিস্ফোরণের শব্দ শুনতে পায় তারা। প্রথমটি জাহাজ থেকে কিছুটা দূরে, আর দ্বিতীয়টি জাহাজের মধ্যেই। বিস্ফোরণে আগুন ধরে যায় জাহাজে। জাহাজের ব্যাপক ক্ষয়ক্ষতি হলেও পাওয়া যায়নি কোনো হতাহতের খবর।

হুতি গোষ্ঠীর মুখপাত্র ইয়াহিয়া সারিয়া বলেছেন, ফিলিস্তিনে ইসরায়েলি আগ্রাসন বন্ধ না হওয়া পর্যন্ত লোহিত সাগরে হামলা বন্ধ হবে না। অধিকৃত ফিলিস্তিনি বন্দরের দিকে যারাই যাওয়ার চেষ্টা করবে তাদেরই প্রতিরোধের সম্মুখীন হতে হবে। ফিলিস্তিনি জনগণের সমর্থনে লোহিত ও আরব সাগরে শত্রুদের লক্ষ্য করে হামলা চালাতে দুইবার ভাববে না হুতিরা।

একই দিন লোহিত সাগরেও হুতি বিদ্রোহীদের ব্যাপক হামলার শিকার হয় একটি মার্কিন যুদ্ধজাহাজ। পাল্টা হামলার দাবি যুক্তরাষ্ট্রেরও। মার্কিন সামরিক বাহিনীর সেন্ট্রাল কমান্ড-সেন্টকম বলেছে, দুটি হুথি অ্যান্টিশিপ ক্রুজ ক্ষেপণাস্ত্রের বিরুদ্ধে চালানো হয়েছে আত্মরক্ষামূলক হামলা।

\এআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply