ছাত্রকে গুলি করা সেই শিক্ষকের দুটি পিস্তলই অবৈধ 

|

অভিযুক্ত শিক্ষককে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ

সিনিয়র রিপোর্টার সিরাজগঞ্জ: 

সিরাজগঞ্জের শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজে শিক্ষার্থীকে গুলি করার ঘটনায় শিক্ষক ডা. রায়হান শরীফের কাছ থেকে উদ্ধার হওয়া দুটি পিস্তল অবৈধ। বিষয়টি নিশ্চিত করেছেন সিরাজগঞ্জ সদর থানার ওসি মো. সিরাজুল ইসলাম। 

সোমবার (৪ মার্চ) রাত সোয়া ১২টার দিকে ভুক্তভোগী শিক্ষার্থীর বাবা মো. আব্দুল্লাহ আল আমিন বাদী হয়ে ওই শিক্ষকের বিরুদ্ধে সদর থানায় হত্যাচেষ্টা মামলা দায়ের করেন। এর আগে, সন্ধ্যায় তাকে আটক করে মেডিকেল কলেজ থেকে থানায় নিয়ে যায় পুলিশ। তার বিরুদ্ধে অবৈধ অস্ত্র রাখার দায়ে অস্ত্র আইনে আরেকটি মামলা হবে বলে জানিয়েছেন পুলিশ।

এ ব্যাপারে ওসি সিরাজুল ইসলাম বলেন, ভুক্তভোগী শিক্ষার্থীর বাবা বাদী হয়ে ওই শিক্ষকের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। আসামিকে এই মামলায় গ্রেফতার দেখানো হবে।  তবে তার কাছ থেকে উদ্ধার হওয়া দুটি আগ্নেয়াস্ত্রই অবৈধ। ওই শিক্ষকের বিরুদ্ধে এই মামলা ছাড়াও অস্ত্র আইনে আরেকটি মামলা দায়ের হবে। 

আরও পড়ুন: সিরাজগঞ্জে শিক্ষকের গুলিতে শিক্ষার্থী আহত

প্রসঙ্গত, সোমবার (৪ মার্চ) বিকেলে সিরাজগঞ্জের শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজের শিক্ষার্থী আরাফাত আমিন তমাল নামে তৃতীয় বর্ষের এক ছাত্রকে গুলি করেন কলেজের শিক্ষক ডা. রায়হান শরীফ। এ ঘটনায় অভিযুক্ত শিক্ষকের শাস্তির দাবিতে বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা। এরপর সন্ধ্যায় তাকে আটক করে থানায় নেয় পুলিশ। এ সময় তার কাছ থেকে দুটি পিস্তল উদ্ধার করা হয়।

অভিযুক্ত ডা. রায়হান শরীফ কলেজের কমিউনিটি মেডিসিন বিভাগের শিক্ষক। এ ঘটনায় ইতোমধ্যেই তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়। স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. বায়জীদ খুরশীদ রিয়াজের নেতৃত্বে গঠিত কমিটি মঙ্গলবার (৫ মার্চ) দুপুরে তাদের কাজ শুরু করেছেন।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply