নরসিংদীতে স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর আমৃত্যু কারাদণ্ড

|

ছবি- ফাইল

স্টাফ করেসপনডেন্ট, নরসিংদী:

নরসিংদীতে স্ত্রীকে হত্যার দায়ে স্বামী শহিদুল ইসলাম সাগরকে (৪৩) আমৃত্যু কারাদণ্ড এবং এক লাখ টাকা জরিমানা করেছেন আদালত। একইসাথে শহিদুলের তিন সহযোগীদের মধ্যে একজনের যাবজ্জীবন এবং দুজনকে সাত বছরের কারাদণ্ড দেয়া হয়েছে। বৃহস্পতিবার (৭ মার্চ) নরসিংদীর অতিরিক্ত জেলা ও দায়রা জজ-১ আদালতের বিচারক শামীমা পারভিন এই রায় প্রদান করেন।

সাজাপ্রাপ্তরা হলেন, কুড়িগ্রামের রৌমারি থানার আব্দুল গণি মিয়ার ছেলে শহিদুল ইসলাম সাগর। একই এলাকার শাহিনুর ইসলামের ছেলে মামুন মিয়া (৩০), কুয়াকাটা জেলার মো. ছোবাহান মিয়ার দুই ছেলে ও আল মদিনা হোটেলের মালিক দেলোয়ার হোসেন (৫০) ও আনোহার হোসেন (৪১) এবং পটুয়াখালী জেলার মেহেরপুর এলাকার নাসির হাওলাদারের ছেলে হোটেল ম্যানেজার মো. আমির হোসেন (৪২)। এর মধ্যে স্বামী শহিদুল ইসলাম সাগর ও তার সহযোগী মামুন মিয়া পলাতক রয়েছে।

মামলার বিবরণে জানা গেছে, নরসিংদীর বেলাব উপজেলার বাঘবেড় এলাকার সোহরাব হোসেন রতনের মেয়ে মার্জিয়া আক্তার ঢাকার আশুলিয়া থানার জামনগর বাজারে বিউটি পার্লার পরিচালনা করতেন। পার্লার পরিচালনাকালে সাগরের সাথে তার পরিচয় হয়। পরে তারা বিয়ে করেন। পারিবারিক কলহের জেরে মর্জিনা তার স্বামীকে তালাক দেন। এর কিছুদিন পর আবার তারা সংসার করতে রাজি হন। ২০১৯ সালের ২৮ জানুয়ারি মর্জিনাকে ভারতে বেড়াতে নিয়ে যাওয়ার কথা বলে প্রথমে শরীয়তপুর এবং পরে কুয়াকাটা হোটেল আল-মদিনার একটি রুমে নিয়ে সহযোগীদের সহায়তায় তাকে পরিকল্পিতভাবে গলা টিপে হত্যা করে স্বামী সাগর। পরে মরদেহ গুমের চেষ্টা করাও হয়।

আদালত বিষয়টি পর্যালোচনা করে হত্যায় জড়িত থাকার দায়ে স্বামী শহিদুল ইসলাম সাগরকে আমৃত্যু কারাদণ্ড দেন। এছাড়া সহযোগীদের বিভিন্ন মেয়াদে সাজা দেন।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply