বিপিএলে আগামী আসরে দলের সংখ্যা বাড়ার সুযোগ নেই: পাপন

|

ছবি: সংগৃহীত

বিপিএলের দশম আসরের শুরু দিকের উইকেট নিয়ে কিছুটা অসন্তুষ্টি বাদ দিল, এবারের আয়োজন মন জয় করেছে সবার। মাঠের খেলার যেমন উন্নতি হয়েছে তেমনি বিশ্বমানের ধারাভাষ্যকার আর ব্রডকাস্টিংয়ের মানও হয়েছে উন্নত। বিপিএল শেষ হতে না হতেই খবর এসেছে আগামী আসরের জন্য নতুন দল পেতে আগ্রহী একাধিক নতুন ফ্রাঞ্চাইজি। কিন্তু সেটা যে সম্ভব হবে না সাফ জানিয়ে দিলেন বিসিবি সভাপতি নাজুমল হাসান পাপন।

বৃহস্পতিবার (৭ মার্চ) সাভারের শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউটে যুব ও ক্রীড়া মন্ত্রী বলেন, আগামী বিপিএলে আরও ফ্র্যাঞ্চাইজি যোগ হবে কি না বলা মুশকিল। আমাদের আসলে সক্ষমতাও দেখতে হবে। যদি ফ্র্যাঞ্চাইজি যোগ হয়, খরচ অনেক বেড়ে যাবে। আমরা এই সময় না করে টাইম স্লটটা যদি এদিক-সেদিক করতে পারতাম, তাহলে আমরা অনেক ভালো বিদেশি খেলোয়াড় পেতাম। কিন্তু আমাদের উপায় নাই।

তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডে লক্ষ্য বিপিএলকে দেশ ব্যপি ছড়িয়ে দেয়া। ঠিক আইপিএলের মতো। কিন্তু এখনও যে অবকাঠামো প্রস্তুত নয় তা মনে করিয়ে দিলেন নাজমুল হাসান। তিনি বলেন, বিভিন্ন আনুষঙ্গিক জিনিস, যেমন হোটেল দরকার সব জায়গায়, সে সুযোগগুলো নেই। আমাদের লক্ষ্য হচ্ছে আমরা এটাকে আরও বড় করব, সারা বাংলাদেশে নিয়ে যাব।

এদিকে বিপিএল শেষ হতে না হতেই ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে খেলছে টাইগাররা। প্রথম ম্যাচ দারুন লড়াই করে হারের পর দ্বিতীয় ম্যাচে দাপুটে জয়ে সিরিজে সমতা এনেছে নাজমুল শান্তর দল। শেষ ম্যাচে জয় তুলে সিরিজ জিতবে বাংলাদেশ এমন প্রত্যাশা করছেন বোর্ড সভাপতি। কিন্তু সবকিছু ছাটিয়ে টি টোয়েন্টি মেজাজে বাংলাদেশের খেলা দেখে স্বপ্নবাজ নাজমুল হাসান।

বিসিবি সভাপতি বলেন, আমরা ওডিআইতে ভালো খেলতাম, এখন টি-টোয়েন্টিতেও আমরা ভালো খেলতে পারব। তামিম নেই, সাকিব নেই, মুশফিক নেই—এরপরেও ওরা যে সাহস নিয়ে খেলছে এটাই বড় কথা। ওদের খেলার ধরন দেখে মনে হয়েছে, এখন টি-টোয়েন্টি খেলতে আমরাও পারি।

লম্বা সময় পর মাহমুদুল্লার জলে ওঠাতে অবাক হননি পাপন। তার মতে রিয়াদের ক্লাস নিয়ে সন্ধেহ ছিলো না কখনই।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply