মাহমুদউল্লাহর ব্যাটিংয়ে মুগ্ধ হাথুরুসিংহে, বলছেন রিয়াদ আরও পরিণত

|

ছবি-ফাইল

মাহমুদউল্লাহ রিয়াদ। বাংলাদেশ ক্রিকেটের শেষের ভরসার নাম। শেষদিকে ব্যাটিং করে দলের অনেক বিপর্যয় সামাল দিয়েছেন তিনি। ২০২২ এশিয়া কাপের পর টি-টোয়েন্টি থেকে ছেঁটে ফেলা হয় তাকে। বিশ্রামের ‘অযুহাতে’ ওয়ানডে থেকেও বাদ পড়ে যান রিয়াদ। আর অভিমানে সিরিজ চলাকালীন টেস্টকেও বিদায় জানিয়েছেন অনেক আগেই।

ওয়ানডে এবং টি-টোয়েন্টিতে দল থেকে বাদ পরলেও থেমে যাননি রিয়াদ। নিজেকে ভেঙে গড়েছেন নতুন করে। ভারত বিশ্বকাপে ঠিকই দলে জায়গা পান এই অভিজ্ঞ ব্যাটার। এরপর বুঝিয়ে দেন, তিনি ফুরিয়ে যাননি। ওই আসরে একমাত্র বাংলাদেশি হিসেবে সেঞ্চুরিও আসে তার ব্যাট থেকে।

এবার ১৭ মাস পর শ্রীলঙ্কার বিপক্ষের সিরিজ দিয়ে টি-টোয়েন্টি দলে ফিরেছেন মাহমুদউল্লাহ রিয়াদ। লঙ্কানদের বিপক্ষে প্রথম ম্যাচে খেলেন দারুণ এক ইনিংস। ৩১ বলে দুই চার ও চার ছক্কায় ৫৪ রান করে বুঝিয়ে দেন হারিয়ে যাননি তিনি। যদিও সদ্য শেষ হওয়া বিপিএলেও আগ্রাসী ব্যাটিং করতে দেখা গেছে রিয়াদকে।

প্রচলিত আছে, রিয়াদের মতো ‘বুড়ো’রা কোচ হাথুরুসিংহের দীর্ঘমেয়াদি পরিকল্পনায় ছিলেন না। সেজন্য দীর্ঘদিন তিনি দলে সুযোগ পাননি। এবার সেই রিয়াদেই মুগ্ধ প্রধান কোচ চান্দিকা হাথুরুসিংহে। কোচের দাবি- রিয়াদ এখন আরও পরিণত; খেলছেন স্বাধীনভাবে।

চান্দিকা হাথুরুসিংহে বলেন, সে (রিয়াদ) দলের অভিজ্ঞতা বাড়িয়ে তোলে। বিপিএলে খেলে দেখিয়েছে সে এখন কতটা ম্যাচিউরড। সে স্বাধীনতা নিয়ে খেলছে। বিশ্বকাপে যখন তাকে দেখলাম, সে খেলা নিয়ে অনেক সতর্ক। সে এখন দারুণ খেলছে।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply