পটুয়াখালীর বাউফলে ভোটারদের কেন্দ্রে ঢুকতে বাধা দেয়ার অভিযোগ

|

বাউফল (পটুয়াখালী) করেসপনডেন্ট:

পটুয়াখালীর বাউফলের কেশবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের ভোটগ্রহণ চলছে। শনিবার (৯মার্চ) সকাল ৮টায় কড়া নিরাপত্তার মধ্য দিয়ে ভোটগ্রহণ শুরু হয়। বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত। তবে, বিভিন্ন কেন্দ্রে ভোটারদের ঢুকতে বাধা ও এজেন্টদের বের করে দেয়ার অভিযোগ করেছে প্রার্থীরা।

এছাড়া নির্বাচনের আগের দুইদিন কয়েকটি সংঘর্ষ, ব্যবসা প্রতিষ্ঠানে হামলা ভাঙচুর, অগ্নিসংযোগ, আওয়ামী লীগ নেতা গ্রেফতারসহ বেশ কয়েকটি অপ্রীতিকর ঘটনা ঘটে। এতে ভোটারদের মধ্যে আতঙ্ক সৃষ্টি হয়েছে। তবে, ভোটের পরিবেশ অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ রাখতে সতর্ক অবস্থানে রয়েছে নির্বাচন কমিশন।

এই উপনির্বাচনে মোট ৯টি ভোট কেন্দ্রের ৫৯টি বুথে ভোটগ্রহণ করা হচ্ছে। প্রতিটি কেন্দ্রে একজন প্রিজাইডিং অফিসার এবং প্রতিটি বুথে ৫৯ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ২ জন পোলিং অফিসার ভোট গ্রহণ করছেন।

আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে প্রতিটি কেন্দ্রে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট, ৬ জন পুলিশ সদস্য ও পর্যাপ্ত আনসার সদস্য দায়িত্ব পালন করছেন। পাশাপাশি ২ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, পুলিশের স্ট্রাইকিং ফোর্স, মোবাইল টিম ও সাদা পোশাকের পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর ১৪৮ জন সদস্য নির্বাচনী মাঠে কাজ করছে।

এই ইউনিয়নে মোট ভোটার সংখ্যা  ২৫ হাজার ২শ’ ৯০। এদের মধ্যে পুরুষ ভোটার ১৩ হাজার ৭০ জন এবং নারী ভোটার ১২ হাজার ২শ’ ২০ জন।

উল্লেখ্য, ২০২৩ সালের ১৪ আগস্ট ইউপি চেয়ারম্যান সাহেল উদ্দিন পিকু মৃত্যুবরণ করলে চেয়ারম্যান পদটি শূন্য হয়। শূন্য পদের উপ-নির্বাচনে ৫ জন প্রার্থী নির্বাচনে অংশগ্রহণ করছেন।

ঘোড়া প্রতীক নিয়ে লড়ছেন ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি আবদুল মালেক মিয়া, অটোরিকশা প্রতীকে লড়ছেন ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক তথ্য ও গবেষণা সম্পাদক এনামুল হক অপু, আনারস প্রতীক নিয়ে লড়ছেন ইউনিয়ন সেচ্ছাসেবক লীগের সভাপতি আবুল কালাম আজাদ, টেবিল ফ্যান প্রতীক নিয়ে ভোটের মাঠে আছেন একই সংগঠনের সাধারণ সম্পাদক মো. জিয়াউদ্দিন সুজন এবং চশমা প্রতীক নিয়ে লড়ছেন ইউনিয়ন আওয়ামী লীগ নেত্রী লুতফা বেগম।

কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি এমন মন্তব্য করে উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার শাহীন শরীফ যমুনা নিউজকে বলেন, নির্বাচন কমিশনের নির্দেশনা মোতাবেক সকাল ৭টায় ভোট কেন্দ্রে ব্যালট পেপার পৌঁছে দেয়া হয়েছে। ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ পরিবেশে সারাদিন ভোটগ্রহণ চলবে বলেও আশা প্রকাশ করেন তিনি।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply