দুই স্পিডবোটের মুখোমুখি সংঘর্ষে নিহত এক, ৩ ম্যাজিস্ট্রেটসহ আহত ৯

|

শরীয়তপুর করেসপনডেন্ট:

শরীয়তপুরের ভেদরগঞ্জে ইউপি নির্বাচনে দায়িত্ব পালন করা নির্বাহী ম্যাজিস্ট্রেটদের পারাপারকারী একটি স্পিডবোট দুর্ঘটনার শিকার হয়েছে। এ ঘটনায় মোক্তার হোসেন নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। এছাড়াও তিনজন ম্যাজিস্ট্রেটসহ কমপক্ষে ৯ জন আহত হয়েছেন।

শনিবার (৯ মার্চ) রাতে উপজেলার কাঁচিকাটা ইউনিয়নের পদ্মা নদীতে এ দুর্ঘটনা ঘটে। নিহত ছাত্তার উপজেলার উত্তর তারাবুনিয়া ইউনিয়নের মোল্লাকান্দি এলাকার মো. বাচ্চুর ছেলে।

আহতদের মধ্যে ৬ জনের নাম পাওয়া গেছে। তারা হলেন, জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট (সাধারণ শাখা ও জেনারেল সার্টিফিকেট শাখা) বাসিত সাত্তার, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট (শিক্ষা ও কল্যাণ, ফরমস এন্ড স্টেশনারী এবং প্রবাসী কল্যাণ শাখা) আব্দুলাহ আল মামুন, ভেদরগঞ্জ সহকারী কমিশনার (ভূমি) এনামুল হাফিজ নাদিম, অফিস সহায়ক জুয়েল পাল, হুমায়ূন কবির ও স্পিডবোটের সহকারী মো. সাইফুল। তাদের মধ্যে নির্বাহী ম্যাজিস্ট্রেট বাসিত সাত্তারকে গুরুতর আহত অবস্থায় ঢাকায় পাঠানো হয়েছে।

স্থানীয় ও জেলা প্রশাসন সূত্রে জানা যায়, রাতে কাঁচিকাটা ইউনিয়নের সাধারণ নির্বাচনের দায়িত্ব পালন শেষে স্পিডবোটযোগে নদী পার হচ্ছিলেন জেলা প্রশাসকের কার্যালয়ের ৩ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট বাসিত সাত্তার, আব্দুল্লাহ আল মামুন, সহকারী কমিশনার (ভূমি) এনামুল হাফিজ নাদিম সহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

এসময় তারা ঘাটের কাছাকাছি আসলে তাদের বহনকারী স্পিডবোটের সাথে বিপরীত দিক আসা আরেকটি স্পিডবোটের সংঘর্ষ হয়। এতে স্পিডবোটে থাকা সবাই আহত হয় এবং অপর স্পিডবোটে থাকা মোক্তার হোসেন নামের আরেক ব্যক্তির মৃত্যু হয়। পরে আহতদের উদ্ধার করে দ্রুত সদর এলাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে আসা হয়। এদের মধ্যে নির্বাহী ম্যাজিস্ট্রেট বাসিত সাত্তারকে গুরুতর আহত অবস্থায় ঢাকায় পাঠানো হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে জেলা প্রশাসক মুহাম্মদ নিজাম উদ্দীন আহাম্মেদ বলেন, কাঁচিকাটা ইউনিয়ন নির্বাচনে নদীর ওপারে ৭টি কেন্দ্রে তিনজন ম্যাজিস্ট্রেটসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সদস্যরা গিয়েছিলেন। সেখান থেকে ফেরার পথে অপর একটি স্পিডবোটের সাথে মুখোমুখি সংঘর্ষে ম্যাজিস্ট্রেটসহ স্পিডবোটে থাকা নয়জন আহত হয়। এবং অপর স্পিডবোটের একজন নিহত হন।

/এএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply