বাংলাদেশ সঠিক পথেই আছে: কাবরেরা

|

বাংলাদেশ জাতীয় ফুটবল দলের কোচ হাভিয়ের কাবরেরা। ছবি: বাফুফে

বাংলাদেশ ফুটবল দল সঠিক পথেই আছে, সুদানের বিপক্ষে অনানুষ্ঠানিক ম্যাচ শেষে এমন কথাই বলছেন কোচ হ্যাভিয়ের কাবরেরা। এই ম্যাচে ২৫ জন খেলোয়াড়কে মাঠে নামিয়েছিলেন কোচ। সুদানের বিপক্ষে বাংলাদেশের আরও একটি ম্যাচ রয়েছে, সেটি বৃহস্পতিবার।

বাংলাদেশে খেলবেন কিনা? ভক্তদের করা এমন প্রশ্নে ‘ইনশাল্লাহ’ বলে ইতিবাচক মত প্রকাশ করেছেন বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ ফুটবলার হামজা চৌধুরি। ভিডিওটি দেখে বেশ উচ্ছ্বসিত দেশের ফুটবলপ্রেমিরা।

বেশ কয়েকবার বাংলাদেশের হয়ে হামজার খেলার ব্যাপারে ছড়িয়েছিলো গুঞ্জন। এবার সেই গুঞ্জনই হয়তো বাস্তবে রুপ নেবে শিগগিরই। কেননা, এখন যে বেশ ভালো করছেন জামাল-তপুরা। তাই দলের প্রতি বেশ আত্মবিশ্বাসী কোচ হ্যাভিয়ের কাবরেরাও।

ফিফা র‍্যাঙ্কিংয়ে ১২৭ নম্বরে থাকা সুদানের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে তাদের রুখে দিয়েছে ১৮৩ নম্বরে থাকা বাংলাদেশ। ক্লোজডোরে অনুষ্ঠিত এই ম্যাচ হয়েছে গোলশূন্য ড্র। তুলনামূলক শক্তিশালী দলের বিপক্ষে খেলে বিশ্বকাপ বাছাইপর্বে নিজেদের প্রস্তুত করাই ছিল দলের মূল লক্ষ্য।

বাংলাদেশের হেড কোচ হ্যাভিয়ের কাবরেরা বলেন, ফলাফল কোনো বিষয় না এ ধরনের ম্যাচে। আমাদের প্রস্তুতি কেমন হচ্ছে, সেটা দেখাই ছিল মূল বিষয়। খেলোয়াড়দের পারফরম্যান্সে আমি সন্তুষ্ট, আমরা সঠিক পথেই রয়েছি।

এর আগে, সুদানের বিপক্ষে একবারই খেলেছিলো বাংলাদেশ। ১৯৭৯ সালে দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্টস কাপের সেই ম্যাচে ৪-১ গোলে হেরেছিল বাংলাদেশ।

এদিকে, আফ্রিকার এই দেশটির বিপক্ষে আরও একটি প্রস্তুতি ম্যাচ খেলবেন জামাল-জিকোরা। ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী বৃহস্পতিবার (১৪ মার্চ) রাত ১১টা ৩০ মিনিটে।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply