মিয়ানমার থেকে ছোড়া গুলিতে বান্দরবানে ইউপি সদস্য আহত

|

আহত ইউপি সদস্য সাবের হোসেন।

বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে মিয়ানমার থেকে ছোড়া গুলিতে বাংলাদেশে সাবের হোসেন (৪৫) নামে এক ইউপি সদস্য আহত হয়েছেন। পরে তাকে জামছড়ি বিওপিতে প্রাথমিক চিকিৎসা শেষে নাইক্ষ্যংছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

সোমবার (১১ মার্চ) বিকাল ৫টার দিকে নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডে এ ঘটনা ঘটে।

পালিয়ে আসা মিয়ানমারের বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) সদস্যদের খোঁজখবর নেয়ার জন্য জামছড়ি এলাকার সীমান্তে গিয়েছিলেন তিনি। সেখানে সীমান্তের শূন্যরেখার কাছাকাছি দাঁড়িয়ে ফোন করার সময় হঠাৎ একটি গুলি এসে তার বাঁ পায়ের হাঁটুতে লেগেছে বলে গুলিবিদ্ধ সাবের হোসেন জানিয়েছেন।

স্থানীয়রা জানিয়েছে, সাবের হোসেন বিকেলে বিজিবির জামছড়ি সীমান্তচৌকি এলাকায় গিয়ে মিয়ানমার থেকে পালিয়ে আসা বিজিপি সদস্যদের খোঁজখবর নেন। তার সঙ্গে স্থানীয় কয়েকজন সাংবাদিকও ছিলেন। এসময় হঠাৎ একটি গুলি এসে তার বাঁ পায়ের হাঁটুতে লাগে। স্থানীয় সাংবাদিকেরা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যায়।

এদিকে, নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়নের জামছড়ি সীমান্ত দিয়ে অনবরত গোলাগুলি ও ভারী অস্ত্রসহ মর্টার শেলের আওয়াজে স্থানীয়রা আতঙ্কে আছেন। রোববার (১০ মার্চ) রাত থেকেই নাইক্ষ্যংছড়ি সীমান্তে উত্তেজনা বেড়ে যায়। সোমবার (১১ মার্চ) মিয়ানমারে চলমান সংঘর্ষের জেরে দেশটির সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) ২৯ সদস্য বাংলাদেশে আশ্রয় নেয়। দুপুর ১২টার দিকে নাইক্ষ্যংছড়ি সীমান্ত দিয়ে বাংলাদেশে ঢোকে তারা।

প্রসঙ্গত, মিয়ানমারের রাখাইন রাজ্যে চলমান সংঘর্ষের জেরে এর আগেও দেশটির সীমান্তরক্ষীসহ বিভিন্ন বাহিনীর ৩৩০ জন সদস্য বাংলাদেশে আশ্রয় নিয়েছিলেন। পরে দুই দেশের সমঝোতার মাধ্যমে গত ১৫ ফেব্রুয়ারি কক্সবাজারের উখিয়া ইনানী নৌ-বাহিনীর জেটিঘাট থেকে জাহাজে করে তাদের মিয়ানমারে ফেরত পাঠানো হয়েছে।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply