যেভাবে স্ত্রীর সঙ্গে যোগাযোগ করলেন জলদস্যুর কবলে থাকা বিপ্লব

|

স্টাফ করেসপনডেন্ট, ফেনী:

সোমালিয়ান জলদস্যুর কবলে বাংলাদেশী জাহাজ। সেখানে আটকাও আছেন ২৩ জন নাবিক। তারা কেমন আছেন, কী খাচ্ছেন, তা নিয়ে দুশ্চিন্তা স্বজনদের। তেমনই এক পরিবার জাহাজ এমভি আব্দুল্লাহ’র নাবিক ইব্রাহিম খলিল উল্লাহ বিপ্লবের।

বুধবার (১৩ মার্চ) সকালে বিপ্লবের সঙ্গে কথা হয় স্ত্রী উম্মে সালমার। হঠাৎ স্বামীর ফোন পেয়ে খানিকক্ষণের জন্য হলেও ফেলেন স্বস্তিও নিশ্বাস। তবে, খুব বেশিক্ষণ কথা বলার সুযোগ হয়নি। স্বস্তিও দ্রুতই পরিণত হয় শঙ্কায়।

বিপ্লব জানান, জলদস্যুরা তার মোবাইল ফোন নিয়ে নিয়েছে। তবে ব্যাগে একটি পুরনো মোবাইল ছিল। সেটি দিয়েই ফোন করেছেন। কথা বলা পর্যন্ত তারা নিরাপদে ছিলেন বলে জানান।

বিপ্লব ফোনে আরও জানান, জলদস্যুরা তাদের সোমালিয়ার দিকে নিয়ে যাচ্ছে। তবে খারাপ ব্যবহার করছে না। এমন কথা বলতে বলতেই জিজ্ঞেস করেন দুই ছেলে রেদওয়ান ও রিহানের কথা। জানতে চান, কেমন আছে তারা। এসময় আবেগাপ্লুত হয়ে পড়েন বিপ্লব। দুই ছেলে সন্তান ভালো আছে জানানোর পর তাদের ভালোমত দেখে রাখার কথাও বলেন বিপ্লব। দোয়া চান নিজের জন্য। পরিবারের সবাইকেও তার কথা জানাতে বলেন।

একপর্যায়ে জলদস্যুরা বুঝতে পারে, বিপ্লব ফোনে কথা বলছে। তখন সে ফোনটিও কেড়ে নেয়া হয়। এরপর থেকে তার সঙ্গে আর যোগাযোগ সম্ভব হয়নি।

ভারত মহাসাগরে জলদস্যুদের কবলে থাকা জাহাজ এমভি আব্দুল্লাহ’র নাবিক ইব্রাহিম খলিল উল্লাহ’র বাড়ি ফেনীর দাগনভূঞা উপজেলার মাতুভূইয়া ইউনিয়নের মুমারিজপুর গ্রামে। তার বাবার নাম আবুল হোসেন। ফেনী শহরের নাজির রোডে ভাড়া বাসায় থাকে তার পরিবার। ফেনী পলিটেকনিক ইনস্টিটিউটে পড়াশোনা করেছেন বিপ্লব।

/এএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply