রাষ্ট্রকাঠামো উত্তর কোরিয়ার পথে হাঁটছে: মঈন খান

|

ফাইল ছবি।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান বলেছেন, বাংলাদেশের রাষ্ট্রকাঠামো উত্তর কোরিয়ার পথে হাঁটছে। দেশে একদলীয় শাসন নতুন করে কায়েম হয়েছে। কেনো একদলীয় শাসন কায়েম করা হয়েছে, এ নিয়ে সরকারের কাছে প্রশ্নও রাখেন তিনি।

সোমবার (১৮ মার্চ) সদ্য কারামুক্ত ঢাকা মহানগর উত্তর বিএনপি’র যুগ্ম আহ্বায়ক আনোয়ারুজ্জামান আনোয়ারের বাসায় সৌজন্য স্বাক্ষাৎ শেষে একথা বলেন মঈন খান।

তিনি আরও বলেন, নেতাকর্মীদের কারারুদ্ধ করে গণতান্ত্রিক আন্দোলন দমন করতে চেয়েছে সরকার। দেশের মানুষকে জেল-জুলুম , মিথ্যা মামলা, গুম খুন করে গণতান্ত্রিক আন্দোলন বন্ধ করা যাবে না। দেশকে গণতন্ত্রশূণ্য করে গায়ের জোরে প্রহসনের নির্বাচনে ক্ষমতায় আছে আওয়ামী লীগ। ক্ষমতার মোহে অন্ধ হয়ে আছে সরকার। নতুন করে বাকশাল-২ গঠন করেছে।

দ্রব্যমূল্যের উর্ধ্বগতি নিয়ে মঈন খান বলেন, দেশের মানুষ সামান্য ইফতারের সুযোগ পাচ্ছে না। দ্রব্যমূল্যের নিয়ন্ত্রণ না করে সাধারণ মানুষকে নিয়ে উপহাস করছে সরকার। মেগা উন্নয়নের নামে মেগা দুর্নীতি করে অর্থনীতিকে ধ্বংস করেছে। মঈন খান বলেন, বন্দুকের গুলি দিয়ে চিরদিন ক্ষমতায় থাকতে পারবে না তারা। দেশের মানুষ গণতন্ত্র ফিরিয়ে আনবে বলেও মন্তব্য করেন তিনি।

/এএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply