পাবনায় ভুয়া জন্ম নিবন্ধন সনদ তৈরি: ভারপ্রাপ্ত ইউপি চেয়ারম্যান ও সচিবকে শোকজ

|

পাবনা করেসপনডেন্ট:

যমুনা টেলিভিশনে প্রতিবেদন প্রচারের পর ভুয়া জন্ম নিবন্ধন সনদ তৈরির ঘটনায় পাবনার সুজানগর উপজেলার আহম্মদপুর ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আব্দুর রউফ মোল্লা ও সচিব আওলাদ হাসানকে শোকজ করা হয়েছে। শোকজের বিষয়টি নিশ্চিত করেছেন পাবনার জেলা প্রশাসক মু. আসাদুজ্জামান।

এর আগে, রেজিস্ট্রার জেনারেল যাহিদ হোসেন ঘটনাটি তদন্ত করার জন্য পাবনা জেলা প্রশাসক মু. আসাদুজ্জামানকে নির্দেশ দেন। এরপর স্থানীয় সরকার বিভাগ পাবনার উপ-পরিচালক সাইফুর রহমানকে প্রধান করে এক সদস্যর তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর নামে ভুয়া জন্ম নিবন্ধন সনদ তৈরির বিষয়ে গতকাল বৃহস্পতিবার (২২ মার্চ) প্রতিবেদন প্রচার করে যমুনা টেলিভিশন। এরপর তা নিয়ে ব্যাপক আলোচনার সৃষ্টি হয়।

এ ঘটনায় আহম্মদপুর ইউনিয়নের সেই কম্পিউটার অপারেটর নিলয় পারভেজ ইমনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৪ জনকে অভিযুক্ত করে আমিনপুর থানায় অভিযোগ দায়ের করেছেন ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান-২ ফাতেমা বেগম।

আমিনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হারুনুর রশিদ জানান, অভিযোগপত্র পাওয়া গেছে। মামলা দায়েরের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply