লিভিংস্টোন-স্যাম কারানের ব্যাটে দিল্লিকে ৪ উইকেটে হারালো পাঞ্জাব

|

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৭ তম আসরের দ্বিতীয় ম্যাচে দিল্লি ক্যাপিটালসকে ৬ উইকেটে হারিয়েছে পাঞ্জাব কিংস। ১৭৫ রানের লক্ষ্যে খেলতে নেমে ৪ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় শিখর ধাওয়ানের দল। পাঞ্জাবের পক্ষে ৬৩ রানের অনবদ্য ইনিংস খেলেন স্যাম কারান। লিভিংস্টোনের ব্যাট থেকে আসে অপরাজিত ৩৮ রান।

নির্ধারিত রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে শুরুতেই মারমুখী ভঙ্গিমায় ব্যাট চালাতে থাকেন পাঞ্জাব অধিনায়ক শিখর ধাওয়ান। দলীয় ৩৪ ও ব্যক্তিগত ২২ রানে ইশান্ত শর্মার বলে আউট হন তিনি। বেশিক্ষণ টিকে থাকতে পারেননি আরেক ওপেনার জনি বেয়ারস্টোও। মাত্র ৯ রানে রান আউটের ফাঁদে পড়ে প্যাভিলিয়নে ফিরতে হয় তাকেও।

তৃতীয় উইকেট জুটিতে সাবস্টিটিউট খেলোয়াড় প্রভসিমরন সিংকে সাথে নিয়ে ৪২ রানের জুটি গড়েন স্যাম কারেন। ব্যক্তিগত ২৬ রানে কুলদীপের বলে ওয়ার্নারের হাতে ক্যাচ দিয়ে মাঠ ছাড়েন প্রভসিমরন। ক্রিজে আসেন জিতেশ শর্মা। বেশিক্ষন থাকতে পারেননি তিনিও। ৯ রান করে পন্তের স্ট্যাম্পিংয়ের শিকার হন জিতেশ।

দলীয় ১০০ রানে জিতেশ যখন আউট হন, তখনও জেতার জন্য পাঞ্জাবের জন্য প্রয়োজন ৫১ বলে ৭৫ রান। লিয়াম লিভিংস্টোনকে সাথে নিয়ে লড়াই চালিয়ে যান স্যাম কারান। ইনিংসের ১৯ তম ওভারে বল করতে আসেন খলিল আহমেদ। ওভারের তৃতীয় ও চতুর্থ বলে যথাক্রমে স্যাম কারান ও শশাঙ্ক সিংকে সাজঘরে ফেরান।

শেষ পর্যন্ত হরপ্রীতকে সাথে নিয়ে ম্যাচ জিতে মাঠ ছাড়েন লিভিংস্টোন। ২১ বলে ৩৮ রানে অপরাজিত থাকেন তিনি। দিল্লির পক্ষে খলিল আহমেদ ও কুলদীপ যাদব তুলে নেন ২টি করে উইকেট। ১টি উইকেট পান ইশান্ত শর্মা।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ১৭৪ রান সংগ্রহ করে দিল্লি। ক্যারিবিয়ান তারকা শাই হোপের ব্যাট থেকে আসে দলীয় সর্বোচ্চ ৩৩ রান। অন্যদের মাঝে অভিষেক পোড়েল ৩২, ডেভিড ওয়ার্নার ২৯, মিচেল মার্শ ২০ রান তোলেন। পাঞ্জাবের পক্ষে ২টি করে উইকেট পান অর্শদীপ সিং ও হর্ষল প্যাটেল।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply