আইপিএলে সবচেয়ে দামি খেলোয়াড় হওয়ায় স্টার্ক চাপে থাকবে: ক্লার্ক

|

আট বছর পর আইপিএলে ফিরেছেন অজি পেসার মিচেল স্টার্ক। ফিরেই বাজিমাত। নাম লিখিয়েছেন রেকর্ড বইয়ে। চলতি আসরের আগে নিলামে রেকর্ড ২৪ কোটি ৭৫ লাখ রুপিতে এই গতি তারকাকে দলে ভিড়িয়েছে কলকাতা নাইট রাইডার্স। তবে বল হাতে তার পারফরম্যান্স হতাশ করেছে কেকেআর ভক্তদের।

এখন পর্যন্ত দুটো ম্যাচ খেলেছে কলকাতা। দুটো ম্যাচেই জয়লাভ করলেও বল হাতে নিষ্প্রাণ ছিলেন এই স্টার্ক। হায়দ্রাবাদের বিপক্ষে ৪ ওভারে দিয়েছেন ৫৩ রান। ব্যাঙ্গালুরুর বিপক্ষেও বেশ খরুচে ছিলেন তিনি। দিয়েছেন ৪৭ রান। দুই ম্যাচে রান খরচের ‘সেঞ্চুরি’ পূরণ করলেও ছিলেন উইকেটশূন্য। পারফরম্যান্স তো আছেই সেইসাথে দামের কারণেও স্টার্ক চাপে থাকবেন বলে মনে করছেন তারই স্বদেশি ও সাবেক অজি তারকা মাইকেল ক্লার্ক।

ক্লার্ক বলেন, আমার মনে হয়, সব বিদেশিই চাপে থাকবে, সব টুর্নামেন্টেই তা–ই হয়। তবে এ ক্ষেত্রে হয়তো স্টার্ক একটু বেশিই। তার দামই হয়তো তাকে সবচেয়ে বেশি চাপে ফেলবে। যখন কেউ দলের সবচেয়ে বেশি টাকা পায়, তখন বিশাল প্রত্যাশা থাকে।

আইপিএলের মতো প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ লিগে বিদেশিদের পারফর্ম করাটা বরাবরই কঠিন। সেইসাথে পারফর্ম করার চাপ তো থাকেই। কারণ ব্যর্থ হলেই ছেড়ে দিতে হবে জায়গা। পাশাপাশি দামি খেলোয়ার হলে তার প্রতি প্রত্যাশাও থাকে বেশি।

মাইকেল ক্লার্ক আরও বলেন, এটা যে, শুধু টাকার পরিমাণ, তা নয়। বিদেশি ক্রিকেটার মানেই জানা কথা যে প্রত্যাশা থাকবে। আইপিএলে একাদশে মাত্র ৪ জন বিদেশি খেলে। এর ফলে, পারফর্ম করার চাপ সবসময়ই থাকে। না করলে অন্য কেউ জায়গা নিয়ে নেবে। আর সর্বোচ্চ পারিশ্রমিকের খেলোয়াড় হলে তো প্রত্যাশা আরও বেশি। আপনি সামনে থেকে নেতৃত্ব দেবেন। দৃষ্টান্ত স্থাপন করবেন।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply