লেভারকুসেনকে লিগ জয়ের অগ্রিম অভিনন্দন টুখেলের

|

ছবি: সংগৃহীত

প্রথমবারের মতো বুন্দেসলিগা শিরোপা জেতার পথে টানা ৩৯ ম্যাচ অপরাজিত লেভারকুসেন। হফেনহাইমের বিপক্ষে পিছিয়ে পড়েও শেষ পর্যন্ত ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে জাভি আলোনসোর শিষ্যরা। ২৭ ম্যাচে ৭৩ পয়েন্ট নিয়ে শিরোপা রেসে নিজেদের অবস্থান আরও সুসংহত করে ক্লাবটি।

তবে লেভারকুসেনকে বাড়তি স্বস্তি দেয় দ্বিতীয় স্থানে থাকা বায়ার্ন মিউনিখের হার। ঘরের মাঠে বরুশিয়া ডর্টমুন্ডের কাছে ২-০ গোলে হেরেছে ক্লাবটি। ২০১৯ সালের পর ডর্টমুন্ডের কাছে এটিই প্রথম হার বাভারিয়ানদের।

ডর্টমুন্ডের কাছে হারের পর বায়ার্ন মিউনিখের কোচ টমাস টুখেলের কাছে জানতে চাওয়া হয়েছিল, তাহলে কি শিরোপা রেস থেকে ছিটকে গেলো বায়ার্ন মিউনিখ?জবাবে টমাস টুখেল বলেন, অবশ্যই, আমাদের শিরোপার আশা শেষ। এই ম্যাচের পর আর পয়েন্টের হিসাব করারও দরকার নেই। এখানে অবাস্তব চিন্তা করার কোনো সুযোগ নেই। ব্যবধানটা কতো এখন? লেভারকুসেনকে অভিনন্দন।

প্রতিপক্ষ কোচ অগ্রিম অভিনন্দন জানালেও শেষের আগেই শেষ দেখছেন না লেভারকুসেন কোচ। ২৭ ম্যাচ শেষে ১৩ পয়েন্ট ব্যবধানে এগিয়ে ক্লাবটি। নিজেদের প্রথম লিগ শিরোপা জিততে শেষ ৭ ম্যাচের আর তিনটিতে জয় পেলেই শিরোপা উৎসবে মাতবে লেভারকুসেন।

এ প্রসঙ্গে জাভি আলোনসো বলেন, বর্তমানে আমরা যে অবস্থানে আছি, সেখান থেকে বুন্দেসলিগা যেতা সম্ভব। কিন্তু এখনও বেশ কয়েকটি ম্যাচ বাকি আছে। আন্তর্জাতিক বিরতির পর আমরা ভালো একটা শুরু পেয়েছি। অবশ্যই আমাদের শিরোপা জেতার ভালো সুযোগ আছে। তবে শেষ হওয়ার আগেই আমি শেষ বলতে নারাজ।

এদিকে, টানা ১১ মৌসুম বুন্দেসলিগা জেতার পর এবার শিরোপা হাতছাড়া হতে যাচ্ছে বায়ার্ন মিউনিখের। শুধু তাই নয়, ২০১২ সালের পর প্রথম শিরোপাহীন মৌসুমের দ্বারপ্রান্তে বাভারিয়ানরা। ক্লাবটির ট্রফি জয়ের একমাত্র সুযোগ এখন চ্যাম্পিয়নস লিগ। যেখানে শেষ আটে লড়তে হবে ইংলিশ লিগের টেবিল টপার আর্সেনালের বিপক্ষে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply