মোহাম্মদপুরের বসিলায় আতঙ্কের নাম কিশোর গ্যাং

|

কিশোর গ্যাংয়ের দৌরাত্ম্য ধরা পড়েছে সিসি ক্যামেরার ফুটেজে।

রাব্বী সিদ্দিকী:

রাজধানীর মোহাম্মদপুরের বসিলা সিটি ডেভেলপার্স এলাকা। এলাকাটি শুনশান নীরব আর শান্তিপ্রিয় লোকালয় হিসেবেই পরিচিত। তবে এখানকার বাসিন্দাদের শান্তি কেড়ে নিয়েছে কিশোর গ্যাং।

দিনে দুপুরে, টহল আর আধিপত্য বিস্তারে হচ্ছে খুনোখুনির মতো ঘটনাও। প্রকাশ্যে দেশী অস্ত্র ঠেকিয়ে ছিনতাই করছে কিশোর গ্যাংয়ের সদস্যরা। সম্প্রতি বসিলা সিটি ডেভলপার্স এলাকার বেশ কয়েকটি সিসি ক্যামেরায় দেখা যায়, দলবল নিয়ে মহড়া দিচ্ছে কিশোররা। অস্ত্র ঠেকিয়ে করছে লুটপাট। দিতে অস্বীকৃতি জানালে ঘটছে হামলাও।

স্থানীয়রা জানান, সন্ধ্যা নামার পর আতঙ্ক কয়েকগুণ বেড়ে যায়। গ্যাংয়ের লোকজন ক্ষমতার জানান দিতে মরিয়া হয়ে উঠে। কোমরে অস্ত্র নিয়ে ঘুরে তারা। পথচারীদের আটকে আদায় করে অর্থ। তাদের ভয়ে অনেকে ঘর থেকে বের হতেও ভয় পান।

তাদের দাবি, নিরাপত্তার স্বার্থে বসিলার এই অংশে বাড়ানো দরকার পুলিশের টহল। এই এলাকায় একটি পুলিশ ফাঁড়ি থাকলে কিশোর গ্যাঙয়ের দৌরাত্ম্য কমানো যেতো বলেও ধারণা করছেন তাদের অনেকেই।

সম্প্রতি কিশোর গ্যাংয়ের হামলার শিকার কয়েকজনের সাথে যোগাযোগের চেষ্টা করা হলেও তারা কেউই আতঙ্কে গণমাধ্যমের সাথে কথা বলতে রাজি হননি।

এ বিষয়ে পুলিশের তেজগাঁও বিভাগের ডিসি আজিমুল হক বলেন, কিশোর গ্যাং মোকাবেলায় পারিবারিক ও সামাজিক মূল্যবোধ থাকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। শুধুমাত্র পুলিশ দিয়ে বা গ্রেফতার করে তাদের নিয়ন্ত্রণ করা কঠিন। যেহেতু এরা প্রাপ্তবয়স্ক নয় তাই এদের জেলে বা সংশোধনাগারে যেখানেই পাঠানো হোক উপকারের চেয়ে ক্ষতিই বেশি হবে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

/এএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply