ঈদে চট্টগ্রাম-কক্সবাজার রুটে চলাচল করবে বিশেষ ট্রেন

|

ফাইল ছবি

কক্সবাজার করেসপনডেন্ট:

এবারের ঈদযাত্রা স্বস্তি ও আরামদায়ক করতে চট্টগ্রাম-কক্সবাজার রুটে প্রথমবারের মতো ঈদ স্পেশাল ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ। এক জোড়া বিশেষ ট্রেন আসা-যাওয়ার পথে দক্ষিণ চট্টগ্রাম ও কক্সবাজারের ৭টি স্টেশনে থামবে। ঈদুল ফিতরের আগে এবং পরে ট্রেন দুটি চলাচলা করবে।

কক্সবাজারের রেলওয়ে স্টেশন মাস্টার গোলাম রব্বানী বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, ট্রেনটি চট্টগ্রাম রেলওয়ে স্টেশন থেকে সকাল ৭টায় কক্সবাজারের উদ্দেশে রওনা হয়ে পৌঁছাবে সকাল ১০টা ২০ মিনিটে। আবার সন্ধ্যা ৭টায় কক্সবাজার আইকনিক রেলওয়ে স্টেশন থেকে ছেড়ে রাত ১০টা ৫ মিনিটে চট্টগ্রাম পৌঁছাবে। চলাচলের পথে এই বিশেষ ট্রেন ষোলোশহর, জানালীহাট, পটিয়া, দোহাজারী, সাতকানিয়া, চকরিয়া, ডুলাহাজারা ও রামু স্টেশনে যাত্রা বিরতি দেবে।

তিনি জানান, আগামী ৮ এপ্রিল থেকে ঈদুল ফিতরের আগেরদিন পর্যন্ত এবং ঈদুল ফিতরের পরদিন থেকে ১৮ এপ্রিল পর্যন্ত বিশেষ এই ট্রেন চলাচল করবে। ১০টি কোচের ৪৮০ সিটের ট্রেন দু’টিতে প্রথম শ্রেণির সিটের (এসি) চট্টগ্রাম টু কক্সবাজারের ভাড়া নির্ধারণ করা হয়েছে ৩৪০ টাকা এবং শোভন শ্রেণির সিটের (নন এসি) ভাড়া পড়বে ১৮৫ টাকা। গোলামী রব্বানী আরও জানান, আন্তঃনগর ট্রেন তূর্ণা, মহানগর ও মেঘনা কক্সবাজার পর্যন্ত বর্ধিত হওয়ার সম্ভাবনা রয়েছে।

উল্লেখ্য, কক্সবাজার রুটে বাণিজ্যিক ট্রেন চলাচল শুরু হয় গত ১ ডিসেম্বর থেকে। বিপুল যাত্রী চাহিদা থাকলেও গত তিন মাস ধরে এই রুটে চলাচল করছে মাত্র দুটি ট্রেন। তাও চলছে কেবল ঢাকা-চট্টগ্রাম-কক্সবাজার রুটে।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply