‘ঢাকা ডার্বি’তে মোহামেডানকে হেসেখেলে হারালো আবাহনী

|

ছবি: সংগৃহীত

পয়েন্ট তালিকার শীর্ষ দুই দলের ম্যাচ। তবে শীর্ষ দল হলেও ফতুল্লার ওসমান আলী স্টেডিয়ামে দুই চিরপ্রতিদ্বন্দ্বী আবাহনী ও মোহামেডানের লড়াইটা ছিল একপেশে। একতরফা ম্যাচে মোহামেডানকে ৮ উইকেটে হারিয়ে লিগে আবাহনীর জয়ের পরিসংখ্যান আটে আট। সেই সাথে শীর্ষস্থানে আরও শক্ত করেছে আকাশি-নীল জার্সিধারীরা। এই জয়ে প্রথম দল হিসেবে সুপার লিগ খেলা নিশ্চিত করেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

মঙ্গলবার (২ এপ্রিল) ফতুল্লার ওসমান আলী স্টেডিয়ামে টস জিতে ব্যাটিং করতে নেমে ২১ রানের মধ্যে সাজঘরে ফেরেন মোহামেডানের ৩ ব্যাটার। দলকে ভালো শুরু এনে দিতে ব্যর্থ হন টানা পাঁচ ম্যাচে ফিফটি করা মাহিদুল ইসলামও। তাকে বোল্ড করেন জাতীয় দলের পেসার তানজিম হাসান সাকিব। ধুঁকতে থাকা মোহামেডান ৯০ রান তুলতেই হারায় আরও ৩ উইকেট। হাল ধরেন অভিজ্ঞ ক্রিকেটার মাহমুদুল্লাহ রিয়াদ। তার অর্ধশতক ও আরিফুলের ৩৩ রানের উপর ভর করে ১৯০ রান করে মোহামেডান।

রান তাড়ায় আবাহনী ১৬ রানে হারায় আগের ম্যাচের সেঞ্চুরিয়ান এনামুল হক বিজয়কে। এরপর দ্বিতীয় উইকেটে ১০৬ রান যোগ করে ম্যাচের চালকের আসনে বসে আকাশি-নীল জার্সিধারীরা। ওপেনার নাঈম ৬২ বলে ৬৩ রান করে ফিরে গেলেও জাকের আলী অনিক অপরাজিত ছিলেন ৭৮ রানে। বাকি কাজটা সারেন জাকের ও আফিফ মিলে। জাতীয় দলের বাইরে থাকা আফিফ ৩৫তম ওভারে শেষ দুই বলে টানা দুই ছক্কা মেরে আবাহনীকে পৌঁছে দেন জয়ের বন্দরে। ৪টি চার ও ছয় ছক্কায় ৯০ বলে ৭৮ রানের অপরাজিত ইনিংস খেলে ম্যাচসেরা হন জাকের আলী অনিক।

ডিপিএলে দিনের বাকি দুটি ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল বিকেএসপিতে। মুখোমুখি হওয়ার কথা ছিল রুপগঞ্জ-শেখ জামাল ও পারটেক্স-প্রাইম ব্যাংকের মধ্যকার ম্যাচ। তবে সাভারে লরি দুর্ঘটনায় স্থগিত করা হয় ম্যাচ দুটি।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply