রাজধানীসহ ৩ বিভাগে চলমান তাপপ্রবাহ বিস্তারের শঙ্কা, বাড়তে পারে অস্বস্তি

|

ছবি: সংগৃহীত।

রাঝধানীসহ দেশের তিন বিভাগে বইছে মৃদু থেকে মাঝারি তাপপ্রবাহ। যা অব্যাহত ও বিস্তার লাভ করতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

মঙ্গলবার (২ এপ্রিল) সন্ধ্যা ৬টায় দেয়া আবহাওয়াবিদ মো: ওমর ফারুক স্বাক্ষরিত এক পূর্বাভাসে এ তথ্য জানানো হয়। এছাড়া চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু’এক জায়গায় ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে বলেও জানা গেছে।

তাপ প্রবাহের পূর্বাভাসে বলা হয়েছে, রাজশাহী, ঢাকা ও খুলনা বিভাগের উপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। তা অব্যাহত ও বিস্তার লাভ করতে পারে। চলমান তাপপ্রবাহে জলীয় বাষ্পের কারণে অস্বস্থি বৃদ্ধি পেতে পারে বলেও সতর্ক করেছে আবহাওয়া অফিস।

বৃষ্টির পূর্বাভাসে বলা হয়েছে, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু’এক জায়গায় ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসাথে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টিও হতে পারে। এছাড়া, দেশের অন্যান্য জায়গায় অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

তবে, এক্ষেত্রে দেশের কোনো নদীবন্দরে কোনো সতর্ক সংকেত দেখাতে বলা হয়নি। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply