পৃথ্বী শ’র বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ তদন্তের নির্দেশ

|

ভারতীয় ওপেনার পৃথ্বী শ’র বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগের প্রেক্ষিতে তদন্তের নির্দেশ দিয়েছে মুম্বাইয়ের একটি আদালত। গত বছর পৃথ্বী ও তার বন্ধুর উপর আক্রমণের অভিযোগে গ্রেফতার করা হয় স্বপ্না গিল নামের এক ইনফ্লুয়েন্সারসহ ৮ জনকে। জামিনে ছাড়া পেয়ে পৃথ্বি শ’র বিরুদ্ধে আইপিসি দণ্ডবিধির তিনটি ধারায় অভিযোগ করেছিলেন স্বপ্না।

তথ্যমতে, গেল বছর আন্ধেরির একটি ক্লাবে পৃথ্বী শ ও তার ব্যবসায়ী বন্ধুর উপর আক্রমণের অভিযোগ ওঠে স্বপ্না গিল নামের এক সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সারের বিরুদ্ধে। লাঠি নিয়ে পৃথ্বীর গাড়ির কাচ ভেঙে দেন স্বপ্না, এমনই এক ভিডিও সেসময় নেট দুনিয়ায় ছড়িয়েও পড়েছিল। তারপরই পৃথ্বী ও তার বন্ধুর অভিযোগে স্বপ্নাসহ মোট ৮ জনকে গ্রেফতার করে পুলিশ। পরে জামিনে ছাড়া পান স্বপ্না গিল নামের ওই নারী।

ছাড়া পাওয়ার পর ক্রিকেটার পৃথ্বী শ’র বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ তোলেন স্বপ্না গিল। জামিন পাওয়ার পর আরও একাধিক অভিযোগ এনেছেন স্বপ্না। পুলিশের বিরুদ্ধেও এফআইআর না নেয়ার অভিযোগও তুলেছিলেন স্বপ্না।

স্বপ্না গিল আইপিসি দণ্ডবিধির ৩৫৪, ৫০৯ ও ৩২৪ ধারা অনুযায়ী অভিযোগ করেছিলেন। যেখানে শ্লীলতাহানি, নারীর প্রতি অভদ্র আচরণ এবং বিপজ্জনক অস্ত্র দিয়ে ইচ্ছাকৃতভাবে আক্রমণের বিষয়ও উল্লেখ রয়েছে। পৃথ্বী ও তার বন্ধু আশিস যাদবের বিরুদ্ধে ব্যাট দিয়ে পেটানোর অভিযোগও করেছিলেন স্বপ্না গিল।

যদিও পুলিশের দাবি পৃথ্বী শ’র বিরুদ্ধে গিলের শ্লীলতাহানির অভিযোগ সম্পূর্ণ মিথ্যা এবং ভিত্তিহীন। সিসিটিভি ফুটেজে দেখা গেছে স্বপ্না এবং তার বন্ধু শোবিত ঠাকুর মাতাল অবস্থায় নাচছিলেন। সেখানেই ছিলেন পৃথ্বী শ ও তার বন্ধু আশিস যাদব। স্বপ্না ও তার বন্ধু তাদের কাছে সেলফি তোলার আবেদন করলে তারা রাজি হননি। আর তাতেই নাকি তারা চটে গিয়ে পৃথ্বী ও তার বন্ধুর উপর চড়াও হন।

ভারতীয় সংবাদমাধ্যম জানিয়েছে, মুম্বাইয়ের মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট এস সি তাইদে ১৯ জুনের মধ্যে পুলিশকে তদন্ত প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দিয়েছেন। তবে পুলিশের বিরুদ্ধে এফআইআর না নেয়ার অভিযোগ তুলে পুলিশের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়ার জন্য করা আবেদন খারিজ করে দিয়েছে আদালত।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply