‘আইনজীবী সমিতির নির্বাচন নিয়ে ষড়যন্ত্র ছিল তিন নেতার’

|

চেয়ারে বসার আগে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির (২০২৪-২০২৫) নির্বাচন নিয়ে নিজ দলের তিন নেতার ষড়যন্ত্রের কথা বললেন বিএনপির যুগ্ম মহাসচিব এ এম মাহবুব উদ্দিন খোকন। বৃহস্পতিবার (৪ এপ্রিল) সমিতির এক নম্বর হল রুমে নিজ সমর্থক আইনজীবীদের সঙ্গে মতবিনিময় সভায় এ কথা বলেন তিনি।

তিনি দাবি করেন, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনের মারামারি ঘটনায় ইন্ধন ছিল দলের সম্পাদক প্রার্থী রুহুল কুদ্দুস কাজলের। এছাড়া, ফোরামের সভাপতি এজে মোহাম্মদ আলী ও ব্যারিস্টার কায়সার কামালের কর্মকাণ্ডে বিএনপি প্যানেলের ভরাডুবি হয়েছে বলে মনে করেন তিনি।

এদিকে, দলের সিদ্ধান্ত অমান্য করে সমিতির সভাপতির দায়িত্ব নেয়ায় খোকনের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছেন ফোরামের এক নেতা। বিএনপি সমর্থিত প্যানেল থেকে সভাপতি পদে মাহবুব উদ্দিন খোকন এবং সদস্যপদে নির্বাচিত তিনজনকে দায়িত্ব গ্রহণ থেকে বিরত থাকতে গত ২৭ মার্চ চিঠি দেয় বিএনপির আইনজীবীদের সংগঠন জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম।

প্রসঙ্গত, বৃহস্পতিবার বিকেলে অনুষ্ঠিত বার্ষিক সাধারণ সভায় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনের (২০২৪-২৫) আনুষ্ঠানিক ফলাফল ঘোষণা করা হয়। এরপর নির্বাচিত সভাপতি হিসেবে দায়িত্ব নেন মাহবুব উদ্দিন খোকন।

তিনি বিএনপির নেতৃত্বাধীন জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের (নীল প্যানেল) মনোনীত প্রার্থী হিসেবে এবারের নির্বাচনে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করেন। সমিতির কার্যনির্বাহী কমিটির ১৪ পদের মধ্যে সভাপতি, সদস্যের ৩টি পদসহ ৪টি পদে নীল প্যানেলের প্রার্থীরা জয়ী হয়েছেন।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply