পাকিস্তানের হয়ে খেলার আগ্রহ, আমিরাতের ক্রিকেটে ৫ বছরের নিষেধাজ্ঞা উসমানের

|

পাকিস্তানের হয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলার আগ্রহ প্রকাশ ও দেশটির জাতীয় দলের ক্যাম্পে যোগ দেবার অভিযোগে পাঁঁচ বছরের জন্য আমিরাতি ক্রিকেটের নিষেধাজ্ঞা পেয়েছেন উসমান খান। সম্প্রতি পাকিস্তান সুপার লিগে নজরকাড়া পারফরম্যান্স করেন এই ব্যাটার। ২০২৯ সাল পর্যন্ত তাকে দেখা যাবে না আমিরাত ক্রিকেট বোর্ড আয়োজিত কোনো টুর্নামেন্টে।

পাকিস্তানের করাচিতে জন্ম নেয়া উসমান খান একটা সময়ে পাড়ি জমান সংযুক্ত আরব আমিরাতে। দেশটির জাতীয় দলের হয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলার আগ্রহ ছিল তার। তিন বছর আমিরাতে অবস্থানও করেন তিনি। খেলেন দেশটির আবুধাবি টি-টেন লিগ ও আইএল টি-টোয়েন্টিতেও। এমনকি পাকিস্তান সুপার লিগেও খেলেন বিদেশি খেলোয়াড় হিসেবে। তবে সম্প্রতি পাকিস্তানের নিউজিল্যান্ড সফরের জন্য প্রস্তুতি ক্যাম্পে যোগ দেন তিনি। আর এতেই আমিরাত ক্রিকেটের নিষেধাজ্ঞায় পড়েন ২৮ বছর বয়সী এ ব্যাটার।

উসমানের নিষেধাজ্ঞা ইস্যুতে আমিরাত ক্রিকেট বোর্ডের এক্স হ্যান্ডেল পোস্ট।

উসমান সম্প্রতি নিজের জন্মস্থান পাকিস্তানের হয়ে খেলার আগ্রহ প্রকাশ করেন। শুক্রবার (৫ এপ্রিল) আমিরাতের ক্রিকেট বোর্ড একটি বিবৃতি দেয় যেখানে অভিযোগ আসে বোর্ডের সাথে চুক্তি লঙ্ঘন করেছেন তিনি। সামাজিক যোগাযোগমাধ্যমেও তারা সেটি প্রকাশ করে। এই নিষেধাজ্ঞার ফলে কার্যত আমিরাতের হয়ে খেলার দরজা বন্ধ হয়ে গেল তার। মূলত আগামী জুনের টি-টোয়েন্টি বিশ্বকাপে চোখ রেখে পাকিস্তানের হয়ে খেলার আগ্রহ ছিল তিনি।

উল্লেখ্য, চলতি বছরের পিএসএলে অসাধারণ পারফরম্যান্স করেন উসমান। টুর্নামেন্টের চারটি সেঞ্চুরির মধ্যে দুইটি করেন তিনি। তার দল মুলতান সুলতানসের হয়ে ১১টি ম্যাচের মধ্যে মাত্র সাতটি ম্যাচে খেলেও হয়েছিলেন টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক। চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হয়ে খেলেছেন বাংলাদেশ প্রিমিয়ার লিগেও।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply