সন্তানকে মারছিল কিশোর গ্যাং, বাঁচাতে গিয়ে লাইফ সাপোর্টে বাবা

|

চট্টগ্রামে কিশোর গ্যাংয়ের হাত থেকে এক পথচারীকে বাঁচাতে পুলিশকে ফোন করেন ছেলে। এ কারণে ছেলে আলী রেজাকে মারধর করতে আসে তারা। ছেলেকে বাঁচাতে গিয়ে গুরুতর আহত হন বাবা কোরবান আলী (৬০)।

গত শুক্রবার (৫ এপ্রিল) নগরীর আকবর শাহ থানারপ অশ্চিম ফিরোজশাহ কলোনিতে এ মারধরের ঘটনা ঘটে। দন্ত চিকিৎসক কোরবান বর্তমানে একটি বেসরকারি হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন রয়েছেন। চিকিৎসকেরা জানিয়েছেন, তার অবস্থা সংকটাপন্ন।

ছেলে আলী রেজা জানান, গত ৬ ফেব্রুয়ারি বিকেলে পশ্চিম ফিরোজ শাহ হাউজিং এলাকার রাস্তা দিয়ে যাওয়ার সময় দুজন স্কুলছাত্রকে কিশোর গ্যাংয়ের সদস্যরা মারধর করছিল। ওই স্কুলছাত্ররা সাহায্য চাইলে ৯৯৯-এ কল দেন আলী রেজা। পুলিশ এসে একজনকে ধরে নিয়ে যায়। এর দুমাস পর, গত শুক্রবার সন্ধ্যায় ইফতারি কিনতে বের হন রেজা। তখন তাকে পেয়ে মারধর শুরু করেন কিশোর গ্যাংয়ের সদস্যরা। খবর পেয়ে সেখানে ছুটে আসেন তার বাবা। একপর্যায়ে কিশোর গ্যাংয়ের সদস্যদের ইটের আঘাতে বাবা কোরবান আলী মাথায় গুরুতর আঘাত পান। পরে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নেয়া হলেও পরে নগরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়।

আলী রেজা দাবি করেন, কিশোর গ্যাংয়ের সদস্যরা সবাই যুবলীগ নেতা গোলাম রসুল নিশানের অনুসারী। তাদের সঙ্গে তার কোনো পূর্বশত্রুতা নেই। আলী রেজা নগরের একটি মাদ্রাসায় ফাজিলে পড়েন।

এ ঘটনায় শনিবার (৬ এপ্রিল) আলী রেজা বাদী হয়ে ১২ জনের নাম উল্লেখ করে আকবর শাহ থানায় মামলা করেন। এতে আসামি হিসেবে সামির, রিয়াদ, সোহেল ওরফে বগা সোহেল, আকিব, অপূর্ব, নিশান, রাজু, সাগর, বাবু, রাজু, সংগ্রাম ও সাফায়েতের নাম উল্লেখ করেন। এছাড়া আরও পাঁচ থেকে ছয়জনকে অজ্ঞাতপরিচয় আসামি হিসেবে রাখা হয়।

আকবর শাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম রাব্বানী বলেন, গত শুক্রবার বিকেলে সন্তানকে কিছু যুবক মারধর করছিল দেখে কোরবান আলী বাঁচাতে গিয়েছিলেন। এসময় তিনি আহত হয়েছেন। আসামিদের ধরতে পুলিশ চেষ্টা করছে।

পুলিশ জানায়, চট্টগ্রাম নগরে অন্তত ২০০ কিশোর গ্যাং সক্রিয় রয়েছে। একেক দলে রয়েছে ৫ থেকে ১৫ জন। পুলিশের হিসাবে, নগরজুড়ে এসব গ্যাংয়ের সদস্যসংখ্যা অন্তত ১ হাজার ৪০০। পুলিশ বলছে, কিশোর গ্যাংয়ের পৃষ্ঠপোষকতা বা প্রশ্রয় দিচ্ছে চট্টগ্রাম সিটি করপোরেশনের ৫টি ওয়ার্ড কাউন্সিলরসহ ৬৪ জন ‘বড় ভাই’। গত ৬ বছরে ৫৪৮টি অপরাধের ঘটনায় কিশোর গ্যাং জড়িত বলে জানায় পুলিশ। এর মধ্যে খুনের ঘটনা ঘটেছে ৩৪টি।

চলতি বছরের শুরুতে নগর পুলিশের করা এক জরিপে উঠে আসে, নগরে তিনটি শিক্ষাপ্রতিষ্ঠানে নবম-দশম শ্রেণির ছাত্রদের অনেকে ক্লাস ফাঁকি দিয়ে অভিভাবকদের অগোচরে এলাকাভিত্তিক কিশোর গ্যাংয়ের ‘বড় ভাই’দের প্ররোচনায় জড়াচ্ছে অপরাধে।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply