পাবনার সর্বহারা নেতা রাজ্জাক হত্যার রহস্য উদঘাটন, গ্রেফতার ৫

|

পাবনা প্রতিনিধি:

পাবনা সদর উপজেলার সর্বহারা নেতা আব্দুর রাজ্জাক হত্যার রহস্য উদঘাটন করেছে পুলিশ। একইসঙ্গে ৫ জনকে হত্যাকাণ্ডে ব্যবহৃত ৩টি বিদেশি পিস্তল ও গুলিসহ গ্রেফতার করা হয়েছে। আজ মঙ্গলবার (৯ এপ্রিল) দুপুরে নিজ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান পাবনা পুলিশ সুপার (এসপি) আকবর আলী মুন্সী।

গ্রেফতারকৃতরা হলেন– পাবনা সদর উপজেলার গয়েশপুর ইউনিয়নের হরিনারায়নপুরের বক্কর প্রামাণিকের ছেলে ওহিদুল্লাহ (৪৫), পাবনা পৌর এলাকার পশ্চিম সাধুপাড়ার মহসিন রেজার ছেলে আকাশ (৩০), একই এলাকার সিরাজুল ইসলামের ছেলে শোভন ওরফে শুভ ওরফে ভালা (২৮), চর সাধুপাড়া এলাকার মৃত রুস্তম প্রামানিকের ছেলে আব্দুল হান্নান (৪৮) এবং চর শিবরামপুর এলাকার কালু বিশ্বাসের ছেলে আব্দুর রহমান (৩৫)।

পুলিশ সুপার জানান, গোপন সংবাদ ও তথ্যপ্রযুক্তির সহায়তায় ঢাকার গুলশান থানা এলাকায় অভিযান চালিয়ে হত্যাকাণ্ডে সরাসরি অংশগ্রহণকারী আসামি ওহিদুল্লাহকে গ্রেফতার করা হয়। পরে তার দেয়া তথ্যের ভিত্তিতে আকাশ এবং শোভন ও আব্দুল হান্নানকে ২টি অস্ত্র এবং আব্দুর রহমানকে ১টি অস্ত্রসহ গ্রেফতার করা হয়।

পুলিশ সুপার আরও জানান, গ্রেপ্তারকৃত ওহিদুল্লাহ ও আত্মসমর্পণকৃত সর্বহারা নেতা আব্দুর রাজ্জাক গয়েশপুর ইউনিয়নের হরিনারায়নপুরের বাসিন্দা। পারিবারিক সূত্রে তাদের মধ্যে দীর্ঘদিনের বিরোধ ছিল। পরবর্তীতে, এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে উভয়ের মধ্যে চরম বিরোধ শুরু হলে ওহিদুল্লাহ নিজ এলাকা ছেড়ে পাবনা শহরের সাধুপাড়া এলাকায় ভাড়া বাসায় বসবাস করতে শুরু করে।

এরই জের ধরে গত ১৭ মার্চ ওহিদুল্লাহ তথ্য সংগ্রহ করে তার অপর সহযোগীদের নিয়ে সাধুপাড়া থেকে মানিকনগর বাজারে যায় এবং উপর্যুপরি গুলি করে সেখানে চায়ের দোকানে থাকা আব্দুর রাজ্জাকের মৃত্যু নিশ্চিত করে পালিয়ে যায় বলে জানায় পুলিশ।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply