‘ইরানের পাল্টা হামলা মোকাবেলায় প্রস্তুত ইসরায়েল’

|

ইসরায়েলের সামরিক বাহিনীর মুখপাত্র ড্যানিয়েল হ্যাগারি।

ইরানের পাল্টা হামলা মোকাবেলায় প্রস্তুত ইসরায়েল, এমন দাবি করেছেন দেশটির সামরিক বাহিনীর মুখপাত্র ড্যানিয়েল হ্যাগারি। গতকাল বৃহস্পতিবার (১১ এপ্রিল) তিনি এ দাবি করেন। খবর রয়টার্সের।

এই সামরিক কর্মকর্তার দাবি, প্রয়োজনে পাল্টা হামলার সক্ষমতাও আছে তার দেশের। এ সময় দেশের সাধারণ মানুষকে আতঙ্কিত না হওয়ার আহ্বানও জানান তিনি।

গাজা থেকে বর্তমানে বেশিরভাগ সেনাকেই ফেরত নিয়েছে ইসরায়েল। যদিও তাদের দাবি, রাফাহ অভিযানের প্রস্তুতির জন্যই এই পদক্ষেপ। তবে ধারণা করা হচ্ছে, ইরানের হামলা মোকাবেলার জন্যই সেনাদের ইসরায়েলে নেয়া হয়েছে।

গত ১ এপ্রিল সিরিয়ায় নিজেদের দূতাবাসের ভবনে হামলা চালিয়ে অন্তত ১৬ জনকে হত্যার পর থেকেই পাল্টা প্রতিশোধের হুঁশিয়ারি দিয়ে আসছে ইরান।

ড্যানিয়েল হ্যাগারি বলেন, আমাদের সেনাবাহিনী প্রতিরক্ষা ও পাল্টা হামলার জন্য প্রস্তুত। ইরানের ভূখণ্ড থেকে ইসরায়েলে হামলা মধ্যপ্রাচ্যে সংঘাত আরও বাড়াবে। প্রক্সিদের আড়ালে লুকিয়ে থেকে হামলা চালানো ইরানের আসল রূপ বের হবে। সম্প্রতি আমাদের সেনাবাহিনীর সক্ষমতা আরও বৃদ্ধি পেয়েছে। চলমান যুদ্ধে হাজার হাজার হামলা প্রতিহত করে আমাদের প্রতিরক্ষাব্যবস্থার সক্ষমতাও আমরা প্রমাণ করেছি। কীভাবে ইরানের হামলা মোকাবেলা করতে হবে তা আমরা জানি।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply