স্ট্রাইকরেট ইস্যুতে রোহিত-আগারকারের ভিন্ন মত

|

ছবি: সংগৃহীত

চমক রেখেই গত মঙ্গলবার টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা করে ভারত। আইপিএলে বাজে পারফরমেন্সের জন্য স্কোয়াডে জায়গা হারানোর গুঞ্জন উঠলেও সহ-অধিনায়ক হয়ে নিজের জায়গা নিশ্চিত করেছেন হার্দিক পান্ডিয়া। ভিরাট-পান্তদের সাথে যুক্তরাষ্ট্র ও উইন্ডিজের ফ্লাইটে চড়বেন সাঞ্জু-চাহালরাও। তবে বিশ্বকাপের মূল স্কোয়াডে জায়গা হয়নি শুভমান গিল ও রিঙ্কু সিংয়ের।

চমক জাগানো বিশ্বকাপ স্কোয়াড ঘোষণার বৃহস্পতিবার (২ মে) গণমাধ্যমের মুখোমুখি হন অধিনায়ক রোহিত শর্মা ও প্রধান নির্বাচক অজিত আগারকার। সাংবাদিকদের একাধিক প্রশ্নের উত্তরের পাশাপাশি তারা মিটিয়েছেন স্কোয়াড নিয়ে বিভিন্ন কৌতুহলও। কথা বলেন স্ট্রাইকরেট নিয়েও। অধিনায়ক ও প্রধান নির্বাচকের ভিন্ন ভিন্ন মত নিয়ে এরইমধ্যে শুরু হয়েছে আলোচনা।

চলতি আইপিএলে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় থাকলেও ভিরাট কোহলি সমালোচিত হচ্ছেন তার মন্থরগতির স্ট্রাইকরেট নিয়ে। অধিনায়ক রোহিত শর্মা কারও নাম না নিলেও স্পষ্ট ভাষায় জানিয়ে দেন টি-টোয়েন্টি ফরম্যাটের জন্য স্ট্রাইকরেট খুবই গুরুত্বপূর্ণ একটি অংশ। রোহিত শর্মা বলেন, মিডল ওভারে দ্রুত রান তোলা নিয়ে ভাবতে হবে আমাদের। টপ অর্ডার ভালো করলেও বড় শট খেলতে পারে এমন কাউকে মিডল ওভারে প্রয়োজন। কে বল করছে সেটা না ভেবে রানের গতি বাড়াতে পারবে। সে কারণেই শিভাম দুবে’কে দলে নেয়া হয়েছে।

তবে ভিন্ন সুর প্রধান নির্বাচকের কন্ঠে। স্ট্রাইকরেট নিয়ে দু:শ্চিন্তার কোনো কারণ দেখছেন না তিনি। অজিত আগারকার বলেন, আমার মনে হয় ভিরাটের স্ট্রাইকরেট নিয়ে কোনো আলোচনা হয়নি আমাদের। আইপিএলে দারুণ ফর্মে আছে, রানও পাচ্ছে সে। সুতরাং ভিরাটের স্ট্রাইক রেট নিয়ে চিন্তার কোনো অবকাশ দেখছি না।

ভিরাট-রোহিত সম্পর্কে বরাবরই আলোচনার খোড়াক যোগায় ক্রিকেটপ্রেমীদের। ভারত অধিনায়ক অদৌ স্ট্রাইকরেট নিয়ে ভিরাটকে কোনো ইঙ্গিত করেছেন কি-না তা স্পষ্ট নয়। তবে রোহিত ও আগারকারের দ্বিমুখী অবস্থান তেমনই আভাস দিচ্ছে নেটিজেনদের কাছে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply