রাজা-বেনেটের ব্যাটে হোয়াইটওয়াশ এড়ালো জিম্বাবুয়ে

|

পাঁচ ম্যাচ সিরিজের শেষ টি-টোয়েন্টিতে বাংলাদেশকে ৮ উইকেটে হারিয়েছে জিম্বাবুয়ে। রোববার (১২ মে) শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টাইগারদের দেয়া ১৫৮ রানের লক্ষ্য ৯ বল আগেই ছুঁয়ে ফেলে সফরকারীরা। জিম্বাবুয়ের পক্ষে সর্বোচ্চ ৭২ রান আসে সিকান্দার রাজার ব্যাট থেকে।

নির্দিষ্ট রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই দেখেশুনে খেলতে থাকে জিম্বাবুয়ে। ম্যাচের পঞ্চম ওভারের প্রথম বলেই জিম্বাবুয়ে শিবিরে প্রথম আঘাত হানেন সাকিব আল হাসান। ডাউন দ্য উইকেটে খেলতে এসে সাকিবের বল মিস করে জাকিরের স্ট্যাম্পিংয়ের শিকার হন তাদিওয়ানাশে মারুমনি। এরপর ক্রিজে আসেন অধিনায়ক সিকান্দার রাজা। ব্রায়ান বেনেটকে সাথে নিয়ে রাজা গড়েন ৭৫ রানের জুটি। এই জুটিই ম্যাচের মোড় ঘুড়িয়ে দেয়।

ব্যক্তিগত ৭০ রানে সাইফুদ্দিনের বলে রিশাদ হোসেনের তালুবন্দি হয়ে প্যাভিলিয়নে ফেরেন বেনেট। ৫টি করে চার ও ছয় ছিলো তার ইনিংসে। এরপর জোনাথন ক্যাম্পবেলকে সাথে নিয়ে ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়েন সিকন্দার রাজা। ৪৬ বলে রাজা খেলেন অপরাজিত ৭২ রানের ঝড়ো এক ইনিংস। ৬টি চার ও ৪টি ছয় আসে তার ব্যাট থেকে। টাইগারদের পক্ষে ১টি করে উইকেট তুলে নেন সাকিব আল হাসান ও মোহাম্মদ সাইফুদ্দিন।

এর আগে, টস হেরে ব্যাট করতে নেমে প্রথমেই হোঁচট খায় স্বাগতিকরা। দলীয় ৯ রানে দুই ওপেনারকে হারিয়ে চাপে পড়ে টাইগাররা। সেই অবস্থা থেকে পরিত্রাণ দিতে ব্যর্থ হয় তাওহিদ হৃদয়ের ব্যাটও। মাহমুদউল্লাহকে সাথে নিয়ে ৬৯ রানের জুটি গড়েন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। শান্ত ৩৬ রান করে বিদায় নিলে ক্রিজে আসে সাকিব আল হাসান। ১৭ বলে ২১ রান করে লুক জঙ্গুয়ের শিকার হয়ে সাজঘরে ফেরেন সাবেক টাইগার অধিনায়ক। একপ্রান্ত আগলে টিকে থাকেন মাহমুদউল্লাহ রিয়াদ। খেলেন ৫৪ রানে দারুন এক ইনিংস। মাহমুদউল্লাহর ব্যাট থেকে আসে ৬টি চার ও ১টি ছয়ের দৃষ্টিনন্দন একেকটি শট। শেষ দিকে জাকের আলীর ঝড়ো ২৪ রানে ভর করে ১৫৭ তে পৌঁছায় টাইগারদের স্কোর।

জিম্বাবুয়ের পক্ষে ২টি করে উইকেট তুলে নেন ব্লেসিং মুজারাবানি ও ব্রায়ান বেনেট। এছাড়া ১টি করে উইকেট পান ওয়েলিংটন মাসাকাদজা ও লুক জঙ্গুয়ে।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply