রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে পররাষ্ট্রের সংসদীয় কমিটির প্রতিনিধিরা

|

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেছে পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। ৬ সদস্যের এই কমিটির নেতৃত্বে ছিলেন ড. এ কে আবদুল মোমেন।

রোববার (১২ মে) সকালে উখিয়ার ৪ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে যান তারা। প্রথমে পরিদর্শন করেন বিশ্ব খাদ্য কর্মসূচির একটি ই-ভাউচার আউটলেট। পরে ক্যাম্প-৫ এ গিয়ে মতবিনিময় করেন রোহিঙ্গাদের সাথে। পরিদর্শন করেছেন আন্তর্জাতিক অভিবাসন সংস্থা পরিচালিত রোহিঙ্গা কালচারাল মেমোরি সেন্টার। দিনভর রয়েছে আরও কর্মসূচি।

বিকেলে খুরুসকুল আশ্রয়ণ প্রকল্প, বায়ু বিদ্যুৎ প্রকল্পসহ সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড পরিদর্শন করার কথা রয়েছে প্রতিনিধি দলটির। এছাড়া কক্সবাজারের শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনারের কার্যালয়ে ক্যাম্পে কর্মরত জাতিসংঘের বিভিন্ন সংস্থা ও বাংলাদেশের এনজিও প্রতিনিধি, স্থানীয় জেলা প্রশাসনের প্রতিনিধি, শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনের প্রতিনিধি ও নিরাপত্তা বাহিনীর প্রতিনিধিদের সাথে বৈঠক করবেন। পরে শরণার্থী ত্রাণ ও পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠক অনুষ্ঠিত হবে। বৈঠকে পররাষ্ট্র মন্ত্রী ড.হাছান মাহমুদ উপস্থিত থাকবেন।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply