হারিয়ে যাওয়ার ৪ বছর পর মিল্টনের আশ্রমে সন্তানের খোঁজ, ডিএনএ পরীক্ষার নির্দেশ

|

চার বছর আগে ময়মনসিংহ থেকে হারিয়ে যায় তাইবা নামের এক শিশু। অবশেষে নিজের সন্তানের সন্ধান মিলেছে মিল্টন সমাদ্দারের চাইল্ড অ্যান্ড ওল্ড এইজ কেয়ার আশ্রমে। এমন দাবি করেছেন তোফাজ্জল হোসেন নামের এক ব্যক্তি। এক ভিডিও দেখে সন্তানকে ফিরে পেতে ঢাকার সিএমএম আদালতে আবেদন করেছেন তিনি। শিশুটির ডিএনএ পরীক্ষার নির্দেশ দিয়েছেন আদালত।

রোববার (১২ মে) ঢাকার সিএমএম আদালত আদেশ দেন আগামী ২১ মে তাইবাকে হাজির করতে হবে। একইসঙ্গে, তাইবার বাবার পরিচয় নিশ্চিত হতে ডিএনএ টেস্টেরও নির্দেশ দেন আদালত।

ময়মনসিংহের তোফাজ্জল হোসেনের দাবি, বছর চারেক আগে হারিয়ে যায় একমাত্র সন্তান তাইবা। বহুদিন খুঁজেও মিলছিলো না ছোট্ট তাইবার সন্ধান। হঠাৎ একদিন প্রতিবেশীর মাধ্যমে তোফাজ্জল জানতে পারেন ফেসবুকে ভাইরাল তাইবার ভিডিও। তাও মিল্টন সমাদ্দারের আশ্রমে। সন্তানের খোঁজে এসে মিল্টনের হাতে নাকি মারও খেতে হয় তাকে। ফিরতে হয় ময়মনসিংহে। এবার সন্তান ফেরত পেতে আইনের আশ্রয় নিয়েছেন তিনি।

তাইবার বাবার আইনজীবী সাজেদুল ইসলাম রুবেল বলেন, মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে ফৌজদারি অভিযোগ এসেছে। এখন তার সেন্টারেই বাচ্চা আছে। কিন্তু সেখানে বাচ্চা থাকলে তার জীবনের ঝুঁকি থেকে যায়। এর পরিপ্রেক্ষিতে বাচ্চার বাবার হেফাজতে বাচ্চাটিকে দেয়ার জন্য আদালতে একটি পেয়ার করি। পরে আদালত বাচ্চার উপস্থিতিতে ২১ মে হেয়ারিংয়ের জন্য আদেশ দেন।

শিশু তাইবার সঙ্গে তোফাজ্জলের ডিএনএ যদি মিলে যায়, তাহলে সেই হবে প্রথম শিশু, যাকে হারিয়ে ফেলার পর খোঁজ মিললো মিল্টনের আশ্রমে।

উল্লেখ্য, সম্প্রতি বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে মানুষের অঙ্গপ্রত্যঙ্গ বিক্রি ও আর্থিক অনিয়ম, জমি দখল, নির্যাতনসহ অনেক অভিযোগ ওঠে। এরপরই সামাজিকমাধ্যমে তাকে নিয়ে শুরু হয় আলোচনা-সমালোচনা। গত ১ মে রাতে রাজধানীর মিরপুর এলাকা থেকে তাকে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ (ডিবি)। চার দিনের মাথায় তাকে রিমান্ডে পাঠান আদালত।

মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে তিনটি মামলা দায়ের হয়েছে। জাল মৃত্যু সনদ তৈরি ও আশ্রমের টর্চার সেলে মানুষজনকে মারধর করার অভিযোগে দুটি মামলা হয়েছে। এছাড়া, মানবপাচারের অভিযোগে তার বিরুদ্ধে আরও একটি মামলা দায়ের করা হয়।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply