কাল কেন বিশ্বকাপের দল ঘোষণা করবে বিসিবি

|

আগামী ১ জুন থেকে শুরু হবে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। আটলান্টিক ও ক্যারিবিয়ান পাড়ে অনুষ্ঠিত এই মেগা ইভেন্টের জন্য বাংলাদেশ দলের স্কোয়াড ঘোষণা করা হবে আগামীকাল। মঙ্গলবার (১৪ মে) দুপুরে জানা যাবে এবারের আসরে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন কারা।

শুরুতে জানা গিয়েছিল সোমবার দুপুরের মধ্যেই দল দিয়ে দেয়া হবে। কিন্তু তাতে বাধা হয়ে দাঁড়ায় পেসার তাসকিন আহমেদের ইনজুরি। মূলত বিদেশি বিশেষজ্ঞ চিকিৎসকদের পরামর্শের অপেক্ষাতেই একদিন দল ঘোষণা পেছানো হয়েছে।

বিসিবি’র সূত্র জানিয়েছে, তাসকিনের যাবতীয় রিপোর্ট পাঠানো হয়েছে যুক্তরাষ্ট্রের বিশেষজ্ঞ চিকিৎসকের কাছে। কিন্তু দিন-রাতের ব্যবধানের কারণে সেখান থেকে উত্তর পেতে সময় লাগছে। সেখান থেকে আশা পরামর্শ অনুযায়ী তাসকিনের বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে। পজেটিভ উত্তর এলে দলের সঙ্গেই যুক্তরাষ্ট্রে উড়াল দিতে পারেন এই পেসার। আবার দেশে রিহ্যাব করে বিশ্বকাপের আগে আগেও যুক্ত হতে পারেন দলের সঙ্গে। তবে, যুক্তরাষ্ট্রের সঙ্গে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ যে তিনি খেলতে পারছেন না, তা মোটামুটি নিশ্চিত।

এদিকে, জিম্বাবুয়ের বিপক্ষে অনুষ্ঠিত সর্বশেষ টি-টোয়েন্টি সিরিজই যে বিশ্বকাপের অনুমেয় স্কোয়াড ছিল, সেই ইঙ্গিত একাধিকবার দিয়েছেন বিসিবি’র কর্তাব্যক্তিরা। তবুও, অফিশিয়াল ঘোষণার জন্য মঙ্গলবার দুপুর পর্যন্ত অপেক্ষা করতেই হচ্ছে।

উল্লেখ্য, এবারের আসরে গ্রুপ ডি-তে রয়েছে বাংলাদেশ। সেখানে টাইগারদের প্রতিপক্ষ শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকা, নেপাল ও নেদারল্যান্ডস। ৮ জুন শ্রীলঙ্কার বিপক্ষে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামবে টাইগাররা। মূল টুর্নামেন্ট শুরুর আগে অবশ্য একাধিক প্রস্তুতি ম্যাচও খেলবে নাজমুল হাসান শান্তর দল।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply