খেলোয়াড়দের চোটের কারণেই এমন বাজে পারফরম্যান্স, বলছেন টেন হাগ

|

ছবি: সংগৃহীত

ইংলিশ প্রিমিয়ার লিগে প্রথম মৌসুমটা ওল্ড ট্রাফোর্ডে খারাপ কাটেনি এরিক টেন হাগের। গেল বার তিনে থেকে লিগ শেষ করেছিল ম্যানচেস্টার ইউনাইটেড। তাতে নিশ্চিত হয়েছিল চ্যাম্পিয়নস লিগে খেলা। খেলেছিল এফএ কাপের ফাইনালেও। কিন্তু এবার সমর্থকদের খুবই হতাশ করেছে ইউনাইটেড।

আগামী মৌসুমে ইউরোপের কোনো টুর্নামেন্টেই হয়তো খেলা হবে না রেড ডেভিলদের। একের পর এক হারে তাই সমালোচনার তীর ছুটে আসছে টেন হাগের দিকে। মৌসুম শেষে তাকে ছাঁটাইয়ের দাবিও তুলছেন সমর্থকরা।

মৌসুমের ৩৬তম ম্যাচে শিরোপাপ্রত্যাশী আর্সেনালের বিপক্ষে ১-০ গোলে হেরেছে ইউনাইটেড। ম্যাচটা আর্সেনালের পাশাপাশি ইউনাইটেডের জন্যও গুরুত্বপূর্ণ ছিলো। আগামী মৌসুমে চ্যাম্পিয়নস লিগে খেলার আশা শেষ হয়ে গেছে। এই সিজনে ১৪ ম্যাচ হেরেছে টেন হ্যাগের শিষ্যরা। লিগে ৩৬ ম্যাচ শেষে ইউনাইটেডের পয়েন্ট ৫৪, অবস্থান অষ্টম। ইউনাইটেডের জন্য এখন ইউরোপা বা কনফারেন্স লিগে খেলাও হুমকির মুখে ।

ম্যাচ শেষে এরিক টেন হাগ বলেন, এই মুহূর্তে পরিস্থিতি আমাদের পক্ষে নেই। আমাদের যেটুকু সুযোগ আছে কাজে লাগাতে হবে। সবাই জানে আমাদের অবস্থান কোথায়। এটা আমাদের জন্য হতাশাজনক ইউরোপের লীগে কোয়ালিফাইয়ের ব্যর্থতা আমাদের মতো ক্লাবের জন্য বেদনাদায়ক।

প্রিমিয়ার লিগে নিজেদের মাঠে নিউক্যাসল ইউনাইটেড ও ব্রাইটনের বিপক্ষে ম্যাচ আছে। ইউরোপের লিগে কোয়ালিফাই করতে দুই ম্যাচে জয়ের বিকল্প নেই। অবশ্য ইউরোপা লিগে খেলার আরও একটি পাবে ম্যান ইউনাইটেড। সেজন্য অবশ্য এফএ কাপের ফাইনালে হারাতে হবে নগর প্রতিদ্বন্দ্বী ম্যানসিটিকে।

এ প্রসঙ্গে এরিক টেন হাগ বলেন, আমরা অনেক প্রতিদ্বন্দীতাপূর্ণ দল, ইনজুরির জন্য কখনো দলের ৬ বা ৭ জন খেলোয়াড় প্লেয়িং ইলেভেনে থাকেনা। তখন যারা সুযোগ পায় তারা নিজেদের সর্বোচ্চটা নিংড়ে দেয়। ভিন্ন পজিশনে খেলতে হলেও দলের সবাই চেষ্টা করে, লড়াই করে।

আর্সেনালের বিপক্ষে নিজেদের সামর্থ্য অনুযায়ী খেলতে না পারায় শিষ্যদের নিয়ে কিছুটা হতাশাও প্রকাশ করেন টেন হাগ।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply