‘স্বপ্নজয়ী মা’ সম্মাননা পেলেন ১১ নারী

|

বিশ্ব মা দিবস উপলক্ষ্যে ১১ জন গর্ভধারিণীকে ‘স্বপ্নজয়ী মা’ সম্মাননা প্রদান করেছে মহিলা বিষয়ক অধিদফতর। এই ১১ মায়ের হাতে সম্মাননা তুলে দেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সিমিন হোসেন।

আজ সোমবার (১৩ মে) বিকেলে রাজধানীর ইস্কাটন গার্ডেনে অবস্থিত মহিলা বিষয়ক অধিদফতরের সম্মেলন কক্ষে ১১ জন মায়ের হাতে এই বিশেষ সম্মাননা তুলে দেয়া হয়।

সম্মাননাপ্রাপ্ত মায়েরা হলেন– জামালপুরের দেওয়ানগঞ্জের অবিরন নেছা, পিরোজপুর জেলার সদর উপজেলার কাজী রুহিয়া বেগম হাসি, মুন্সীগঞ্জের সিরাজদিখানের ফরিদা ইয়াসমিন, কক্সবাজারের মহেশখালীর মিনা রাণী পাল, কুষ্টিয়ার কালীশংকরপুরের রওশন আরা রহমান, দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার আফরোজা বেগম, পাবনা সদর উপজেলার রহিমা খাতুন, কুড়িগ্রাম রাজারহাটের শ্রীমতি মিনা রানী রায় সিং, গাইবান্ধার গোবিন্দগঞ্জের জাহানারা বেগম, নরসিংদীর শিবপুর উপজেলার জাকিয়া খন্দকার এবং কিশোরগঞ্জের অষ্টগ্রামের মায়া রানী দাস।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় প্রতিমন্ত্রী বলেন, মা শুধু একটি শব্দ নয়, মা হলো একটি আবেগের নাম। মা হলো আমাদের শেষ আশ্রয়স্থল। সন্তানের উন্নয়নের জন্য একজন মা নির্দ্বিধায় সবকিছু উজাড় করে দিতে পারেন।

নির্বাচিত স্বপ্নজয়ী মায়েদের প্রতি শ্রদ্ধা জানান অতিথিরা। অনুষ্ঠানে নির্বাচিত স্বপ্নজয়ী মায়েদেরকে ক্রেস্ট, সম্মাননা পত্র ও উপহার হিসেবে প্রাইজবন্ড প্রদান করা হয়।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply