‘দেশে সংসদীয় গণতন্ত্র থাকলেও ঠিকভাবে কার্যকর নয়’

|

জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। ফাইল ছবি

দেশে সংসদীয় গণতন্ত্র থাকলেও তা ঠিকভাবে কার্যকর হচ্ছে না বলে মন্তব্য করেছেন সংসদের বিরোধী দলীয় নেতা এবং জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। তিনি বলেন, জনগণের স্বার্থেই সংসদীয় গণতন্ত্র কার্যকর করা উচিত।

আজ সোমবার (১৩ মে) সন্ধ্যায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউট মিলনায়তনের বাইরে ইঞ্জিনিয়ারদের ৬১তম জাতীয় কনভেনশনের সমাপনী বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জিএম কাদের বলেন, গণতন্ত্র ছাড়া আইনের শাসন কায়েম হতে পারে না। সংসদীয় দলের সকল কর্মকাণ্ডের কেন্দ্র সংসদ। কিন্তু সংবিধানের একটি ধারার কারণে দেশে সংসদের কার্যক্রম সঠিকভাবে চলছে না বলে জানান তিনি।

বিরোধী দলীয় নেতা আরও বলেন, সুশাসন না থাকলে জনগণ তাদের যথাযথ অধিকার পায় না। এসময় দল-মত নির্বিশেষে দেশের সব ইঞ্জিনিয়ারকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান জাতীয় পার্টির চেয়ারম্যান।

এর আগে, রোববার (১২ মে) জাতীয় পার্টির চেয়ারম্যান হিসেবে জিএম কাদেরের দায়িত্ব পালন নিয়ে হাইকোর্টের আদেশের বিরুদ্ধে করা লিভ টু আপিল খারিজ করে দেন আপিল বিভাগ। এর ফলে জাপার চেয়ারম্যান হিসেবে জিএম কাদেরের দায়িত্ব পালন এবং সাংগঠনিক কর্মকাণ্ড চালিয়ে যেতে বাধা নেই বলে জানান তার আইনজীবী।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply