যুক্তরাষ্ট্রের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে খেলা হচ্ছে না তাসকিনের

|

ছবি: সংগৃহীত

জিম্বাবুয়ে সিরিজের শেষ ম্যাচ চলাকালীনই এসেছিল খবরটা। তাসকিন আহমেদ হঠাৎ মাংসপেশিতে টান পেয়েছেন। এরপরই বিশ্বকাপ দল ঘোষণা নিয়ে নানা জল্পনার তৈরি হয়। তাসকিন আহমেদ কি শেষ অবধি বিশ্বকাপে যেতে পারবেন? তবে নানান জল্পনা শেষে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য তাসকিনকে রেখেই দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে তাসকিনের খেলা হচ্ছে না।

তাসকিন না খেললেও বিশ্বকাপ দলে রিজার্ভ হিসেবে থাকা আফিফ হোসেন ধ্রুব ও হাসান মাহমুদ যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজে খেলার সুযোগ পাবেন। বিশ্বকাপের দল ঘোষণার সময় এমনটাই নিশ্চিত করেছেন প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু।

এ প্রসঙ্গে প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু বলেন, যুক্তরাষ্ট্র সিরিজ নিয়ে বলা যায় রিপোর্টে বলা হয়েছে আমার মনে হয় না তাসকিন সেখানে খেলতে পারবেন। দলের সঙ্গে যারা রিজার্ভ হিসেবে যাচ্ছেন তারা সেখানে খেলার সুযোগ পাবে যুক্তরাষ্ট্র অংশে (সিরিজে)।

সিরিজটি শুরু হবে আগামী ২১ মে। এরপর সিরিজের বাকি দুই ম্যাচ ২৩ ও ২৫ মে। সিরিজের সবগুলো ম্যাচই রাখা হয়েছে হিউস্টনের প্রেইরি ভিউতে। ম্যাচগুলো শুরু হবে বাংলাদেশ সময় রাত ৯টায়। এই সিরিজ শেষ করেই বিশ্বকাপে নেমে পড়তে হবে বাংলাদেশ দলকে।

এর আগে অবশ্য দুটি প্রস্তুতি ম্যাচ খেলার কথা রয়েছে বাংলাদেশের। একটি ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত। আরেকটি ম্যাচে যুক্তরাষ্ট্রের বিপক্ষে খেলার কথা থাকলেও বিসিবি চেষ্টায় আছে এই ম্যাচটি বড় কোনো দলের বিপক্ষে খেলার জন্য।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply