শঙ্কা নিয়েই সহ-অধিনায়ক তাসকিন

|

ফাইল ছবি

চোটের সঙ্গে লড়ছেন পেসার তাসকিন আহমেদ। জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ চলাকালে ড্রাইভ দিয়ে চোট পেয়েছিলেন তাসকিন। পরে যান হাসপাতালে। ব্যথা থাকায় সিরিজের শেষ ম্যাচে খেলতে পারেননি এই স্পিডস্টার। তাকে পর্যবেক্ষণে রেখেছিল চিকিৎসকরা। চোটের কারণে তাসকিনকে বিশ্বকাপ দলে রাখা নিয়েই সংশয় ছিল ।

তবে মঙ্গলবার ঘোষিত বিশ্বকাপ দলের সহ-অধিনায়ক করা হয়েছে তাসকিনকে। তাই প্রশ্ন উঠেছে, শঙ্কায় পড়া তাসকিন সরাসরি সহ-অধিনায়কের দায়িত্ব পেয়ে গেলেন। আসলে তিনি কতটুকু সুস্থ কিংবা চোট থেকে ফিরতে কত সময় লাগবে তাসকিন আহমেদের। দল ঘোষণার পর এ বিষয়ে ব্যাখ্যাও দিয়েছেন জাতীয় দলের প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু।

তাসকিনকে সহ-অধিনায়ক করার বিষয়ে তিনি বলেন, এটি বিসিবির সিদ্ধান্ত। বাংলাদেশ ক্রিকেট বোর্ড থেকে তাকে অবহিত করা হয়েছে তাসকিন আহমেদকে সহ-অধিনায়ক হিসেবে নির্বাচিত করা হয়েছে।

প্রশ্ন করা হয়েছিল তাসকিনের অভিজ্ঞতাকে মূল্যায়ন করা হয়েছে কিনা, এর জবাবে লিপু বলেন, অবশ্যই তার অভিজ্ঞতাকে মূল্যায়ন করা হয়েছে। তিনি আরেক প্রজন্মের উদীয়মান একজন খেলোয়াড়, আরেকটি বিভাগের নেতৃত্ব দিচ্ছে। দীর্ঘদিন ধরে জাতীয় দলে খেলছে বিভিন্ন সংস্করণে। সে কারণেই তাকে নির্বাচন করা হয়েছে।

তাসকিনের ইনজুরি কাটিয়ে উঠতে কত সময় লাগতে পারে এমন প্রশ্নের জবাবে প্রধান নির্বাচক বলেন, মেডিকেল কমিটি এ সম্পর্কে আরও বেশি আপডেট দিতে পারবে। আমাদের কাছে যতটুকু তথ্য আছে, আশা রাখছি বিশ্বকাপ চলার কোনো একটি পর্যায়ে তিনি সুস্থ হয়ে যাবেন। সেই আলোকেই তাকে দলভুক্ত করা হয়েছে।

লিপু বলেন, এবার আইসিসির নিয়মে দলগুলো একজন চোটাক্রান্ত খেলোয়াড়কে দলে রেখে টুর্নামেন্টে ঢুকতে পারবেন এবং উনি যদি ভালো হয়ে ওঠেন, তাহলে ভালো। আর না হলে পরিবর্তন করা যাবে। সেজন্য তাসকিনকেও নেয়া হয়েছে।

যুক্তরাষ্ট্রের বিপক্ষে তাকসিনের খেলার সুযোগ আছে কিনা এমন প্রশ্নে গাজী আশরাফ লিপু বলেন, চিকিৎসকরা যে তথ্য দিচ্ছে তাতে মনে হচ্ছে তাসকিন যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজ খেলতে পারবেন না।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply