কিশোরগঞ্জে গরমে অসুস্থ প্রাথমিক বিদ্যালয়ের ২৫ শিক্ষার্থী

|

স্টাফ করেসপন্ডেন্ট, কিশোরগঞ্জ:

কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলায় প্রচণ্ড দাবদাহে একটি বিদ্যালয়ের অন্তত ২৫ শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছে। তাদের মধ্যে একজনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। বৃহস্পতিবার (১৬ মে) দুপুরের দিকে উপজেলার হোসেনপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। 

বিদ্যালয়ের প্রধান শিক্ষক রেবেকা সুলতানা বিষয়টি নিশ্চিত করে বলেন, দুপুরে বিদ্যালয়ের ২৫ শিক্ষার্থী হঠাৎ অসুস্থ হয়ে পড়ে। তারা বেশিরভাগই দোতলার ভবনে ক্লাস করছিল। ধারণা করা হচ্ছে, অতিরিক্ত গরমে তারা অসুস্থ হয়ে পড়ে। এমন পরিস্থিতিতে ঘটনার পরপরই স্কুল ছুটি দেয়া হয়েছে। এছাড়া গুরুতর অসুস্থ একজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যদের প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেয়া হয়েছে।

হোসেনপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. তানভীর হাসান বলেন, ৯ বছর বয়সী এক শিক্ষার্থীকে হাসপাতালে ভর্তি রাখা হয়েছে। সে পেটে হালকা ব্যথা অনুভব করছিল। 

হোসেনপুর উপজেলা শিক্ষা কর্মকর্তা নুরুল ইসলাম বলেন, ঘটনার পর উপজেলা নির্বাহী কর্মকর্তার সঙ্গে বিদ্যালয় পরিদর্শন করেছি। অসুস্থ শিক্ষার্থীদের প্রাথমিক চিকিৎসা শেষে অভিভাবকদের ডেকে বাড়িতে পাঠানো হয়েছে।

এদিকে, কিশোরগঞ্জের নিকলি আবহাওয়া অফিসের সিনিয়র পর্যবেক্ষক আক্তার ফারুক জানান, গত কয়েক দিন ধরে কিশোরগঞ্জে তাপমাত্রা বেড়েছে। বৃহস্পতিবার বিকাল ৩টায় জেলায় তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৭ ডিগ্রি সেলসিয়াস।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply