মাদক সেবনের অভিযোগকে কেন্দ্র করে রাবির দুই বিভাগের শিক্ষার্থীদের সংঘর্ষ, আহত ৩

|

রাজশাহী ব্যুরো:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে মাদক সেবনের অভিযোগকে কেন্দ্র করে দুই বিভাগের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে তিনজন আহত হন। আহতরা বিশ্ববিদ্যালয়ের চিকিৎসাকেন্দ্রে ভর্তি রয়েছে। এ ঘটনার পর ক্যাম্পাসে উত্তেজনা বিরাজ করায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

আহতরা হলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ফাইন্যান্স বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের সৌরভ শেখ বন্ধন, চারুকলা অনুষদের গ্রাফিক ডিজাইন বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের মেহেদি হাসান, চারুকলা অনুষদের পেইন্টিং এর শিক্ষার্থী আলী অম্বর ফয়েজ।

জানা যায়, বৃহস্পতিবার (১৬ মে) বিকেলে ফাইন্যান্স বিভাগের শিক্ষার্থী সৌরভ শেখ বন্ধনসহ কয়েকজন চারুকলা অনুষদে যায়। সেখানে তারা মাদক সেবন করছে এমন অভিযোগে চারুকলার কয়েকজন শিক্ষার্থীদের সঙ্গে তাদের কথা কাটাকাটি হয়। বাকবিতণ্ডার একপর্যায়ে দু’পক্ষের মধ্যে হাতাহাতি শুরু হয়। পরে ক্যাম্পাসের চারুকলা ও ফাইন্যান্স বিভাগের শিক্ষার্থীরা সংঘর্ষে জড়িয়ে পড়ে। লাঠিসোঁটা হাতে শিক্ষার্থীদের দু’পক্ষের মধ্যে চলে ধাওয়া-পাল্টা ধাওয়া। এসময় ভাঙচুর করা হয় মোটরসাইকেল। খবর পেয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করে।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. আসাবুল হক বলেন, ঘটনার জেরে উত্তেজনা তৈরি হলে তারা গিয়ে পরিস্থিতি শান্ত করেন। ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। দুই পক্ষের সঙ্গে কথা বলে সমাধান করার চেষ্টা করছেন তারা।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply