স্লোভাকিয়ার প্রধামন্ত্রীকে হত্যাচেষ্টার নিন্দা শেখ হাসিনার

|

স্লোভাক প্রজাতন্ত্রের প্রধানমন্ত্রী রবার্ট ফিকোরকে হত্যা করার উদ্দেশ্যে গুলি করার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্লোভাক প্রজাতন্ত্রের রাষ্ট্রপতি জুজানা চ্যাপুটোভাকে লেখা চিঠিতে বাংলাদেশের জনগণের পক্ষ থেকে গভীর উদ্বেগ ও নিন্দা জানান শেখ হাসিনা।

চিঠিতে সরকারপ্রধান স্লোভাক প্রধানমন্ত্রীর দ্রুত ও সম্পূর্ণ আরোগ্য কামনা করেন। শেখ হাসিনা বলেন, এ ধরনের অর্থহীন সহিংসতা বৈশ্বিক গণতান্ত্রিক নীতিমালা ও মূল্যবোধের ওপর আঘাত। এই দু:সময়ে স্লোভাকিয়ার পাশে বাংলাদেশ আছে বলেও আশ্বস্ত করেন প্রধানমন্ত্রী।

বুধবার স্লোভাকিয়ার রাজধানী থেকে ১১২ মাইল দূরে হামলার শিকার হন দেশটির প্রধানমন্ত্রী ফিকো। স্থানীয় সময় দুপুর আড়াইটার দিকে তাকে লক্ষ্য করে পরপর ৫ রাউন্ড গুলি ছোড়া হয়। দ্রুত হেলিকপ্টারে তাকে হাসপাতালে নেয়া হয়। ঘটনাস্থল থেকেই আটক করা হয় হামলাকারীকে। পরে তিন ঘণ্টা ধরে তার শরীরে অস্ত্রোপচার চালানো হয়।

দেশটির ডেপুটি প্রধানমন্ত্রী টমাস তারাবা বলেছেন, তার অস্ত্রোপচার ভালোভাবে সম্পন্ন হয়েছে। শেষ পর্যন্ত প্রধানমন্ত্রী রবার্ট ফিকো বেঁচে যাবেন বলেও বিশ্বাস তার। তিনি বলেন, এই মুহূর্তে প্রধানমন্ত্রীর জীবন-হুমকির পরিস্থিতিতে নেই। রাজনৈতিক উদ্দেশ্যেই হত্যার চেষ্টা করা হয় রবার্ট ফিকোকে এমন অভিযোগও করেন তিনি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply