চিন্নাস্বামীতে আজ ব্যাঙ্গালুরু-চেন্নাই অঘোষিত কোয়ার্টার ফাইনাল

|

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের এবারের আসরের লিগ পর্ব প্রায় শেষের দিকে। প্রতি দলের ১৪ ম্যাচের এই লিগ পর্বে বাকি আর মাত্র তিনটি খেলা। পয়েন্ট টেবিল বলছে ইতোমধ্যে শুধু প্লে অফে কোয়ালিফাই নয়, বরং টেবিল টপারের স্থান নিশ্চিত করে ফেলেছে কলকাতা। এর পরের তিনটি স্লটের জন্য অনেক হিসাব নিকাশ বাকি। তবে আসরের এই পর্যায়ে এসে আইপিএলের হট নিউজ ব্যাঙ্গালুরু-চেন্নাই ম্যাচ। কারণ এই ম্যাচের ফলাফলের ভিত্তিতেই শেষ চারে যাবে যেকোন একটি দল। তাই এই ম্যাচকে বলা হচ্ছে অঘোষিত কোয়ার্টার ফাইনাল।

শনিবার (১৮ মে) রাতে প্লে অফে নিজেদের জায়গা নিশ্চিত করতে বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর মুখোমুখি হবে চেন্নাই সুপার কিংস। পয়েন্ট তালিকার হিসেবে চেন্নাই সুপার কিংস আরসিবির তুলনায় এগিয়ে। শুধুমাত্র পয়েন্টেই নয়, ধোনিরা এগিয়ে রয়েছে নেট রানরেটেও। তাই আরসিবিকে শেষ চারের আশা জিইয়ে রাখতে একদিকে যেমন জিততেই হবে, সেইসাথে রানরেটের হিসেবটা মাথায় রেখে প্লে অফের ছক কষতে হবে।

হিসেব অনু্যায়ী প্রথমে ব্যাট করে ২০০ রান তুললে অন্তত ১৮ রানের ব্যবধানে জিততে হবে ব্যাঙ্গালুরুকে। অপরদিকে রান তাড়া করলে সেই টার্গেটে পৌঁছাতে হবে ১৮.১ ওভারের মধ্যেই। এদিকে হাইভোল্টেজ এই ম্যাচের আগে অন্য এক সমস্যা ব্যাঙ্গালুরুর আবহাওয়া। সেটিই তৈরি করতে পারে প্রতিকূলতা, নষ্ট করতে পারে বিগ ম্যাচের উন্মাদনা। ম্যাচ ভেস্তে গেলে ১৫ পয়েন্ট নিয়ে শেষ চারে চলে যাবে চেন্নাই।

আবহাওয়া অধিদফতরের পূর্বাভাস বলছে, শনিবার সন্ধ্যার পর থেকে বজ্রবিদ্যুৎসহ ভারি বৃষ্টির পাশাপাশি ঘণ্টায় ৪০-৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে ব্যাঙ্গালুরুতে। বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে ৭৮ শতাংশ। আইপিএলে ৩২ বার মুখোমুখি হয়েছে ব্যাঙ্গালুরু-চেন্নাই। এর মধ্যে চেন্নাই সুপার কিংস জিতেছে ২১টিতে, আরসিবির জয় ১০টিতে। একটি ম্যাচ হয়েছে পরিত্যক্ত।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply